কনকচাঁপার চোখে এক নতুন শাবনূর

বিনোদন ডেস্ক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৬ আগষ্ট ২০২৩) : ‘আমার গানের সঙ্গে শাবনূরের এত সুন্দর ঠোঁট মেলানো, মনেই হতো না আমি গানটি গেয়েছি। গানগুলোতে শাবনূরের ঠোঁট মেলানো, অভিব্যক্তি দেখলে মনে হতো, সে নিজেই গাইছে। স্বীকৃতির কতটুকু আমার, কতটুকু শাবনূরের ভাবিনি। “ভালোবাসা থাকো তুমি দূরে”, “কিছু কিছু মানুষের জীবনে”সহ অনেক গানে শাবনূরের অভিনয়ে মুগ্ধ হয়েছিলাম।’ নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী শাবনূরকে নিয়ে এভাবেই বলেছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপা। দেশে তাঁদের তেমন আড্ডা দেওয়া সুযোগ না হলেও এবার অস্ট্রেলিয়ায় জমেছিল আড্ডা।

পর্দায় শাবনূরের ঠোঁট মেলানো বেশির ভাগ প্রশংসিত গানের গায়িকা কনকচাঁপা। সেই গায়িকার সঙ্গে দেখা হবে। এ নিয়ে উত্তেজনার শেষ নেই শাবনূরের মধ্যে। ফেসবুকেও ভক্তদের সেই খবর জানিয়ে দিয়েছেন এই অভিনেত্রী। তাঁদেরও একটা বায়না ছিল, ফেসবুকে লাইভ হোক। সব মিলিয়ে সেই আড্ডার দিনক্ষণ তৈরি হয়। তাঁরা দেখা করেন। এ যেন সিনেমার মতোই ঘটনা। সেই ঘটনা প্রসঙ্গে কনকচাঁপা জানান, অস্ট্রেলিয়ায় তাঁর দেবরের বাসায় দেখা হয়। দীর্ঘদিন পরে সেই আড্ডা জমে উঠতে সময় লাগে না। সেই আড্ডায় ছিল কনকচাঁপার স্বামী সুরকার ও সংগীত পরিচালক মইনুল ইসলাম খান, শাবনূরের বোন ও পরিবারের সদস্যরা।

গত ২০ আগস্ট সকালে অস্ট্রেলিয়ায় কনকচাঁপার এক আত্মীয়র বাসায় অপেক্ষায় ছিলেন। সময়মতো শাবনূর সঙ্গে ফুল, চকলেটসহ নানা কিছু নিয়ে হাজির। কনকচাঁপা বলেন, ‘বাসা থেকে বেরিয়ে শাবনূরের গাড়ির দিকে এগিয়ে যাব, এর আগেই পাখির মতো ডানা মেলে দৌড়ে এসে বুকে ঝাঁপিয়ে পড়ে। শক্ত করে ঠেসে ধরে বুকে জড়িয়ে রাখল। আমি শাবনূরের হার্টবিটের অবস্থা বুঝতে পারছিলাম, আর পাচ্ছিলাম মিষ্টি একটা সুবাস।’

কনকচাঁপার ছেলের বিয়েতে সর্বশেষ তাঁদের দেখা হয়। সেটাও বেশ কয়েক বছর আগে। শাবনূর এসেছিলেন সেই বিয়েতে। এর আগে তাঁদের পরিচয় থাকলেও নিয়মিত তেমন কথা হতো না। তেমন দেখাও হতো না। হাতে গোনা কয়েকবার তাঁদের দেখা হয়েছে। কারণ, সেই সময় শাবনূর রাত–দিন শুটিং, ডাবিং নিয়ে ব্যস্ত থাকতেন। অন্যদিকে কনকচাঁপাও ব্যস্ত গানে। এক স্টুডিও থেকে অন্য স্টুডিওতে। একসঙ্গে আর শিডিউল মেলানো সম্ভব হতো না। কিন্তু তাঁরা যেন দুজন এক প্রাণ। দুজনই দুজনের কাছে ভীষণ আপন। আত্মার আত্মীয়। তাই এবার দেখা হওয়াটা ছিল বিশেষ।

সেই ঘটনা প্রসঙ্গে কনকচাঁপা বলেন, ‘শাবনূর আমাকে কদমবুসি করার জন্য ঝুঁকে গেল। আমি ওকে আটকিয়ে আবার বুকে নিলাম। শাবনূর এক চঞ্চলা কিশোরী! রঙিন প্রজাপতি! তার হাসিতে কাচের গ্লাস ভাঙার উপক্রম! ওর জায়গা আমার বুকেই।’

‘তুমি আমার এমনই একজন’, ‘কিছু কিছু মানুষের জীবনে ভালোবাসা চাওয়াটাই ভুল’সহ অনেক জনপ্রিয় গানের কণ্ঠশিল্পী কনকচাঁপা এবং গানগুলোতে ঠোঁট মেলানো শাবনূর কী করেন, তা আগ্রহ নিয়ে দেখছিলেন দুই পরিবারের সদস্যরা। পরে কনকচাঁপার স্বামী মইনুল ইসলাম খান বাসার অন্যদের সঙ্গে শাবনূরকে পরিচয় করিয়ে দেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ