ব্যান্ড তালে তালে নেচেগেয়ে বিএসএমএমইউর উপাচার্যকে বরণ

আনোয়ার আজমী, এবিসিনিউজবিডি, ঢাকা (২৮ মার্চ ২০২৪) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপাচার্য হিসেবে আজ বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক দীন মো. নূরুল হক। তাকে ব্যান্ড বাজিয়ে, নেচেগেয়ে, ফুল দিয়ে বরণ করে নিয়েছেন বিশ্ববিদ্যালয়টির চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা।

২৮ মার্চ বেলা দেড়টার পর সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে নতুন উপাচার্যকে বরণ শেষ হয়। সংবাদ সম্মেলন শেষ হওয়া পর্যন্ত উপাচার্য দপ্তরে চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের উপচে পড়া ভিড় ছিল।

সংবাদ সম্মেলনে নূরুল হক বলেন, ‘আজকে আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই যে অবিশ্বাস্য! আমি কল্পনাও করতে পারি নাই যে আপনারা এভাবে আমাকে গ্রহণ করবেন। প্রত্যেক ডিপার্টমেন্ট, প্রত্যেক অধ্যাপকের চেহারা আমি দেখেছি। প্রত্যেক চিকিৎসকের চেহারা দেখেছি। মেডিকেল অফিসার থেকে আরম্ভ করে, ক্লাস নিয়ে, ক্লাস ফেলে এখানে এসেছেন। আমাকে সাদরে গ্রহণ করেছেন বলে আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ। আজকে এই যে বর্ণাঢ্য, আমাকে যে গ্রহণ করলেন, অবিশ্বাস্য বর্ণাঢ্য যে অনুষ্ঠান হলো, সেটা আমার জীবনে ইতিহাস হয়ে থাকবে। আমার জীবনে শ্রেষ্ঠতম দিন হয়তো আজকে।’

নতুন উপাচার্য দীন মো. নূরুল হক প্রথমে বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেখানে দোয়া ও মোনাজাত করার পর দপ্তরে গেলে সদ্য বিদায়ী উপাচার্য শারফুদ্দিন আহমেদ তাকে চেয়ারে বসিয়ে দেন। নতুন উপাচার্য ফুল দিয়ে সাবেক উপাচার্যকে বিদায় জানান।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ