ডোম-ইনোর বিরুদ্ধে কেন এত ষড়যন্ত্র!

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৮ মার্চ ২০২৪) : দেশের অন্যতম রিয়েল এস্টেট ও ডেভেলপার প্রতিষ্ঠান ‘ডোম-ইনো’র বিরুদ্ধে কেন এত ষড়যন্ত্র! রাজধানীর বুকে দাড়িয়ে থাকা অসংখ্য ভবন নির্মাণ এবং ভুমি উন্নয়নে সুনাম কুড়ানো এই প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন করতে কারা মরিয়া হয়ে উঠেছেন? সম্প্রতি ডোম-ইনোর বিরুদ্ধে আয়োজিত একটি সংবাদ সম্মেলনে যে অভিযোগ উত্থাপন করা হয়, সেসব অভিযোগের তথ্য অনুসন্ধানে নেমে জানা যায় ষড়যন্ত্রকারীদের পরিচয় এবং তাদের উদ্দেশ্য।

ল্যান্ড ওনারের কাছ থেকে জমি অধিগ্রহণ করে অবকাঠামোগত উন্নয়নে অসামান্য অবদান রাখায় রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) কর্তৃক গত বছর স্বর্ণপদক লাভ করে ডোম-ইনো। প্রতিষ্ঠানটির একের পর এক সাফল্যে ইর্ষান্বিত একটি সিন্ডিকেট, যারা অতিতে ডোম-ইনোর কর্মকর্তা-কর্মচারি ছিলেন, অসৎ কর্মে চাকরি হারানো এমন বেশ কয়েকজনের সাথে রয়েছেন কয়েকটি জমির মালিকরাও (ল্যান্ড ওনার)।

গত ৯ মার্চ (শনিবার) রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ডোম-ইনোর বিরুদ্ধে ‘প্রতারণা, অপকর্ম ও জাল-জালিয়াতির’ অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন এই প্রতিষ্ঠানের সাথে চুক্তিবদ্ধ হওয়া বেশ কয়েকজন ল্যান্ড ওনার এবং এই প্রতিষ্ঠান থেকে চাকুরিচ্যুত কয়েকজন কর্মকর্তা। তবে সংবাদ সম্মেলনে ডোম-ইনোর বিরুদ্ধে আনীত অভিযোগের কোন ব্যাখ্যা দিতে পারেননি আয়োজকরা। সংবাদ সম্মেলনে তাদের (আয়োজক) লিখিত বক্তব্যে বেড়িয়ে আসে উদ্দেশ্য। তারা নতুন করে কাউকে আর ডোম-ইনোর সাথে চুক্তি না করার আহবান জানান। গণমাধ্যম কর্মীদের নানা প্রশ্নেও বেড়িয়ে আসে ডোম-ইনোর বিরুদ্ধে তাদের ইনটেনশন।

সংবাদ সম্মেলনের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ডোম-ইনোর ডিজিএম মো. সাহেদুল ইসলাম বলেন, ‘সংবাদ সম্মেলনে ল্যান্ড ওনারদের উত্থাপিত অভিযোগ সম্পূর্ণ একপেশে, মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রনোদিত। ডেম-ইনোর সাফল্যে একটি চক্র ইর্ষন্বিত হয়ে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। তাদের উদ্দেশ্য ডোম-ইনোর সুনাম ক্ষুন্ন করা।’

সাহেদুল ইসলাম আরো বলেন, ‘আয়োজকরা অনেক ভবনে আমাদের কাজ করতে দিচ্ছেন না। ভবনে থাকা আমাদের কোটি-কোটি টাকার মালামাল রাতের অন্ধকারে চুরি করে নিয়ে গেছেন। কোন কোন ওনার আবার চুক্তি বাতিলের জন্য আদালতের স্মরণাপন্ন হয়েছেন। এতে করে কিছু ভবনের শেষ দিকের নির্মাণ কাজ বন্ধ রয়েছে।’

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ