রূপালী তারকা রশ্মিকা মন্দানা সাফল্যের শীর্ষে

বিনোদন ডেস্ক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৭ এপ্রিল ২০২৪) : খুব অল্প সময়েই সাফল্যেও শীর্ষে পৌঁছে গিয়েছেন রশ্মিকা মন্দানা। তার নতুন ছবি ‘পুষ্পা’-ই আপাতত তাঁর সাফল্যের অন্যতম চাবিকাঠি। তবে এর আগেও একাধিক ছবিতে কাজ করে সুনাম অর্জন করেছেন রশ্মিকা।

রশ্মিকা মন্দানা বললেই বোধহয় এখন মনে পড়ে ‘শ্রীভল্লি’ বা ‘সামি সামি’। সদ্য সুপারহিট দক্ষিণী ছবি ‘পুষ্পা’-র (চঁংযঢ়ধ) নায়িকার আজ জন্মদিন। খুব অল্প সময়েই তিনি জায়গা করে নিয়েছেন দক্ষিণী ছবিতে, এমনকি পা জমিয়েছেন বলিউডেও। জন্মদিনে দেখে নিন এই নায়িকার রুপোলি পর্দার সফর।

খুব অল্প সময়েই খ্য়াতির কার্যত শিখরে পৌঁছে গিয়েছেন রশ্মিকা। তাঁর নতুন ছবি ‘পুষ্পা’-ই আপাতত তাঁর সাফল্যের অন্যতম চাবিকাঠি। তবে এর আগেও একাধিক ছবিতে কাজ করে সুনাম অর্জন করেছেন রশ্মিকা। ২০১৬ সালে অভিনয় জগতে পা রাখেন রশ্মিকা। তামিল ও কন্নড় ছবিতে অভিনয় করেছেন তিনি। ‘কিরিক পার্টি’ ছবি দিয়ে অভিনয় জগতে প্রবেশ তাঁর। এছাড়াও ‘অঞ্জানী পুত্র’, ‘ছমক’, ‘ইজমন’ এর মতো একাধিক দক্ষিণী হিট ছবিতে অভিনয় করেছেন তিনি।

তেলুগু ছবি ‘ছলো’ (ঈযধষড়) দিয়ে তেলুগু ছবিতে পা রেখেছিলেন তিনি। ‘গীত গোবিন্দম, দেবদাস, ডিয়ার কমরেড, ভীষ্ম’র মতো হিট ছবিরও গুরুত্বপূর্ণ অংশ ছিলেন রশ্মিকা।

দক্ষিণ ছাড়িয়ে এবার বলিউডে পা রাখতে চলেছেন তিনি। আগামী ছবি ‘মিশন মজনু’-তে সিদ্ধার্থ মলহোত্র-র বিপরীতে দেখা যাবে তাঁকে। ‘অমিতাভ বচ্চন’-এর সঙ্গে রশ্মিকা মন্দানাকে দেখা যাবে ‘গুডবাই’ ছবিতে। এছাড়াও রণবীর কপূরের সঙ্গে ‘অ্য়ানিম্যাল’ ছবিতে দেখা যাবে তাঁকে।

২০১২ সালে প্রথম মডেলিং শুরু করেন রশ্মিকা। এরপর বিজ্ঞাপনী সংস্থার হয়ে শ্যুটিংও করেছিলেন তিনি। তাঁর প্রিয় অভিনেতা অভিনেত্রীরা হলেন এম্মা ওয়াটসন, শাহরুখ খান, রণবীর সিংহ, রজনীকান্ত। রশ্মিকার জন্ম কোডাগুতে। তার বড় হয়ে ওঠা কুর্গে। পরিবারের মধ্যে সবচেয়ে বড় সন্তান তিনি

রশ্মিকা মন্দানা (জন্ম: ৫ এপ্রিল ১৯৯৬) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল, যিনি মূলত তেলুগু এবং কন্নড় চলচ্চিত্রে অভিনয় করে থাকেন। গণমাধ্যম এবং কন্নড় চলচ্চিত্র শিল্পে তিনি ‘কর্ণাটক ক্রাশ’ নামে পরিচিত। খুবই স্বল্পসংখ্যক অভিনেত্রীর মধ্যে রশ্মিকা অন্যতম, যিনি অল্প সময়ের মাঝে কোন চলচ্চিত্রে ১ বিলিয়ন রুপি আয় করেছিলেন। তেলুগু এবং কন্নড় চলচ্চিত্র শিল্পে তিনি অন্যতম জনপ্রিয় এবং সর্বাধিক বেতনের একজন অভিনেত্রী।

রশ্মিকা মন্দানা বিজ্ঞান ও বাণিজ্য কলেজ, বেঙ্গালুরু থেকে এমএস (রামাইয়া কলা) করেছেন। ২০১৬ সালের কন্নড় চলচ্চিত্র কিরিক পার্টি-এর মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেছিলেন। ২০১৭ সালে তিনি চমক এবং আঞ্জানী পুত্রা নামক দুটি বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। পরে তিনি ২০১৮ সালের প্রণয়ধর্মী চলচ্চিত্র চলো দিয়ে তেলুগু চলচ্চিত্রে অভিষেক করেছিলেন।

তার বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্র, যেমন: কিরিক পার্টি (২০১৬), আঞ্জানী পুত্রা (২০১৭), চমক (২০১৭), চলো (২০১৮), গীতা গোবিন্দ (২০১৮), যাজামানা (২০১৯), সারিলেরু নিকেভ্যারু (২০২০) এবং ভীষ্ম (২০২০) চলচ্চিত্রে একের পর এক সাফল্য তাকে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্পে অন্যতম সর্বাধিক চাহিদাসম্পন্ন অভিনেত্রী হিসেবে গড়ে তুলেছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ