উইজডেনের চোখে এশিয়া কাপে বাংলাদেশের সেরা একাদশ

ক্রীড়া প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৬ আগষ্ট ২০২৩) : ‘এশিয়া কাপ’ এর বাকি আর ৯ দিন। ক্রিকেটের শক্তিশালী এই বলয়ের শ্রেষ্ঠত্ব প্রমাণের সুযোগ এশিয়া কাপ। বিশ্বকাপের আগে এই টুর্নামেন্টকে ড্রেস রিহার্সাল হিসেবেই দেখছে সবকটি দেশ। ওয়ানডে ফরম্যাটের এবারের আসরে বড় দল হিসেবেই মাঠে নামবে বাংলাদেশ।

এশিয়ান এই আসরে বাংলাদেশের অভিষেক ১৯৮৬ সালে। সেরা সাফল্য তিন আসরের রানারআপ। মহাদেশীয় এই টুর্নামেন্টের আগে ক্রিকেটের বাইবেলখ্যাত উইজডেন প্রকাশ করেছে এশিয়া কাপে বাংলাদেশের সেরা একাদশ। যে তালিকায় বাদ পড়েছেন মাশরাফি বিন মর্তুজা, আশরাফুল কিংবা মাহমুদুল্লাহ রিয়াদের মত নাম।

লম্বা সময় ধরে বাংলাদেশকে সার্ভিস দিয়েছেন দুই ওপেনার তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। বাংলাদেশের সেরা একাদশের জন্য এই দুজনকেই বেছে নিয়েছে উইজডেন। এশিয়া কাপে এখন পর্যন্ত ১৩ ইনিংসে ব্যাট করেছেন তামিম। তাতে ৪৩ গড়ে রান করেছেন ৫১৯। নামের পাশে আছে ৬ ফিফটি। তবে ২০১৮ সালের ভাঙা আঙুলের তামিমই হয়ত এশিয়া কাপে বাংলাদেশের বড় এক পোস্টার।

তামিমের সঙ্গী ইমরুল এশিয়া কাপে খেলেছেন ৭ ম্যাচ। ৪১ এর বেশি গড়ে করেছেন ২৪৮ রান। তিন ফিফটি আছে তার অর্জনে। ২০১২ সালের এশিয়া কাপটাই মনে রাখার মত।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ