হরতালে এফডিসিতে গোলাগুলি!

image_89_35150একটি যুবককে ঘিরে দাঁড়িয়ে আছে কিছু সাদা পোশাকের মানুষ। কয়েকজন তাকে মাটিতে ফেলে হাত দুটো শক্ত করে ধরে আছে। কিন্তু দু হাতে দুটি পিস্তল ধরা যুবকটিকে তারা কাবু করতে তো পারলই না উল্টো যুবকটির সাথে ধস্তাধস্তির একপর্যায়ে শুরু হল সাদা পোশাকের মানুষগুলোর উপর হামলা এবং লাগাতার গুলি।

যুবকের অপ্রতিরোধ্য শক্তির কাছে পরাস্ত হল সাদা পোশাকের মানুষরা।

তবে এটা জামায়াত ইসলামির ডাকা ৪৮ ঘন্টা হরতালে কোন পিকেটিংয়ের দৃশ্য নয়। হরতালের দিনে এফডিসিতে চলা ‘ফুল এন্ড ফাইনাল’ সিনেমার শুটিংয়ের দৃশ্য এটি। আর পিস্তল হাতের সাহসী যুবকটি আর কেউ নন এ কালের বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান।
বেশ কয়েকটি ফ্লোরে সেট নির্মাণের কাজ চলছে। শুটিং চলছে আরো কয়েকটিতে। বহু হিট ছবির নায়ক শাকিব খানের শুটিং দেখতে ভীড় জমিয়েছে নিরাপত্তার দায়িত্বে থাকা র‌্যাব সদস্যসহ অগণিত দর্শক।

এদিন দুপুরে পরিচালক মালেক আফসারির পরিচালনায় ‘ফুল এন্ড ফাইনাল’ সিনেমার শুটিংয়ে ফাইট ডিরেক্টর চুন্নুর নির্দেশনায় সিনেমার ফাইট অংশের ধারণ চলছিল। চুন্নু বিভিন্নভাবে অ্যাকশন দৃশ্যগুলো শাকিব খানসহ অন্যান্য সহশিল্পীদের বুঝিয়ে দিতেই তারা প্রস্তুত হচ্ছিলেন দৃশ্য ধারণের মূল পর্বের জন্য। শাকিব খান এক একটি দৃশ্য ধারণের জন্য দু-একটি শটেই সন্তুষ্ট করতে পারছিলেন পরিচালককে।

শুটিংয়ের প্রয়োজনে তৈরি একটি কাঁচের ঘরে বসে পরিচালক মালেক আফসারি ক্যামেরায় ধারণ করা দৃশ্য মনিটরের পর্দায় দেখছিলেন। ধারণ শেষে সন্তুষ্ট হয়ে `ওকে`, `কাট’ বলার সঙ্গে সঙ্গেই শাকিব ফিরে যাচ্ছিলেন পরিচালকের পাশে রাখা চেয়ারটিতে। সেখানে বসে দেখে নিচ্ছেলেন নিজের করা শটটি। পছন্দ না হলে পরিচালকের সঙ্গে পরামর্শ করে আবারও দিচ্ছিলেন একই শট।

এভাবেই হরতালের দিন ব্যস্ত সময় কাটাতে দেখা যায় এফডিসি চত্বর এলাকা। আগামী হরতালের দিনগুলোতেও কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেই বলেও জানান বিএফডিসি কর্তৃপক্ষ।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ