রাজধানীতে ককটেল বিস্ফোরণ

bnp-paltঢাকা: জামায়াতের হরতালের শেষে  বিএনপির দেয়া হরতালের আগের দিনে  রাজধানীতে ব্যাপক ককটেল বিস্ফোরণ ঘটেছে। রাজধানীর নয়াপল্টন বিএনপির অফিস কার্যালয় থেকে শুরু করে বিভিন্ন জায়গায় ব্যাপক ককটেলের বিস্ফোরণ ঘটে। ককটেলের পাশাপাশি বেশ কয়েকটি বাসে আগুনও দিয়েছে হরতাল সমর্থকরা। এতে করে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়।

জামায়াতের ডাকা হরতালের দ্বিতীয় দিন মঙ্গলবার দুপুরের দিকে হোটেল সোনারগাঁওয়ের সামনে ককটেল বিস্ফোরণ ঘটে। হোটেলের মধ্যে অবস্থান করছিলেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ককটেলের বিস্ফোরণের খবরে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন। রাজধানী জুড়েই শুরু হয় পুলিশের ব্যাপক তল্লাশি। এরপরও থেমে থাকেনি ককটেল বিস্ফোরণের ঘটনা।

বিকেল থেকে রাত পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টন, কাকরাইল, বিজয় নগর, পল্টন, দৈনিক বাংলা, মতিঝিল, পলাশি, আজিমপুর, কাওরানবাজার, ফার্মগেট, রামপুরা, মালিবাগ, মগবাজার, মৌচাক, মিরপুরসহ রাজধানীর বিভিন্ন এলাকায় ককটেলের বিস্ফোরণের খবর পাওয়া যায়। এদিকে বিএনপির হরতালের আগের দিন রাজধানী জুড়ে ককটেলের বিস্ফোরণকে কেন্দ্র করে এলাকা ভিত্তিক আতঙ্ক সৃষ্টি হয়।

এ বিষয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার আব্দুল জলিল মণ্ডল বাংলানিউজকে বলেন, ককটেল বিস্ফোরণ ঘটনায় থানায় অভিযোগ হবে। আর বুধবারে হরতালেও নিরাপত্তার কোন অভাব হবে না। পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ