পুলিশকে লক্ষ্য করে হাতবোমা, আটক ৪ জন

chitaরিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ হরতালের সকালে বন্দরনগরীতে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ করেছে ইসলামী ছাত্র শিবিরের কর্মীরা। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
বুধবার সকালে চট্টগ্রামের কোতোয়ালি থানার চামড়া গুদাম এলাকায় এ ঘটনা ঘটে। নাশকতায় জড়িত অভিযোগে নগরীর বিভিন্ন এলাকা থেকে চার শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ।

কোতোয়ালি থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম বলেন, সকাল সোয়া ৮টার দিকে শিবির কর্মীরা চামড়া গুদাম এলাকায় টহল পুলিশকে লক্ষ্য করে সাত/আটটি হাতবোমা নিক্ষেপ করে। তবে তা কারো শরীরে আঘাত করেনি।

শিবির কর্মীরা সকালে খাতুনগঞ্জ এলাকায় একটি টেম্পুতে আগুন দেয় বলে জানান তিনি।

এদিকে, সকালে ষোলশহর বেবী সুপার মার্কেট এলাকায় হরতালের সমর্থনে ঝটিকা মিছিল থেকে একটি হিউম্যান হলারে আগুন দেয়া হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানালেও অস্বীকার করেছেন পাঁচলাইশ থানার ওসি প্রদীপ দাশ।

কোতোয়ালি থানার ওসি জানান, সকালে নগরীর নগরীর ডিসি হিল এলাকা থেকে দুই শিবির কর্মীকে আটক করা হয়।

চান্দগাঁও থানার ওসি বাবুল চন্দ্র বণিক জানান, গভীর রাতে মোহরা এলাকা থেকে হাতবোমাসহ শিবিরকর্মী রোবায়েত আলভী (১৯) গ্রেপ্তার করা হয়। আর সকালে পিকেটিংয়ের সময় আটক করা হয় সংগঠনটির আরেক কর্মীকে।

হরতালে নগরীর বিভিন্ন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সড়কে গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত গাড়িও বাড়ছে।

চট্টগ্রাম থেকে দূর পাল্লার কোনো বাস ছেড়ে না গেলেও রেল চলাচল স্বাভাবিক রয়েছে।

নগরীর ব্যাংক- বীমা ও সরকারি অফিস- আদালতে স্বাভাবিক কার্যক্রম চলছে।

কেন্দ্রীয় সভাপতিসহ আটক নেতাদের মুক্তি এবং ‘নিখোঁজ’ নেতাদের সন্ধান দাবিতে বুধবার সারাদেশে হরতাল ডেকেছে শিবির।

জামায়াত নেতা গ্রেপ্তার

নাশকতায় জড়িত থাকার অভিযোগে উত্তর হালিশহর জামায়াত ইসলামীর সভাপতি ফখরে জাহান সিরাজকে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার সুজ্ঞান চাকমা বলেন, মঙ্গলবার রাত আড়াইটার দিকে হালিশহর ‘বি’ ব্লক এলাকায় র‌্যাবের একটি টহল দলকে দেখে দৌঁড়ে পালানোর চেষ্টা করে সিরাজ। এসময় তাকে ধাওয়া দিয়ে আটক করা হয়।

পরে তিনি জামায়াত ইসলামীর উত্তর হালিশহর শাখার সভাপতি বলে জানান।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ