অষ্টম ওয়েজবোর্ডে ৭০ ভাগ বেতন-ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত তরুণ সাংবাদিক সমাজের প্রত্যাখ্যান

Pressসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ তরুণ সাংবাদিক সমাজ (টিএসএস) নামে সাংবাদিকদের একটি সংগঠন সরকার ঘোষিত অষ্টম ওয়েজবোর্ডে ৭০ ভাগ বেতন-ভাতা বৃদ্ধির সিব্ধান্ত প্রত্যাখান করছে। বিকেলে সংগঠনের পক্ষ থেকে এই প্রত্যাখ্যানের কথা জানানো হয়।

টিএসএস মনে করে দেশের মুল্যস্ফীতির সাথে মিল রেখে সাংবাদিকদের বেতন-ভাতা অন্যুন ১৫০ ভাগ বৃদ্ধি করা উচিৎ। টিএসএস আরো মনে করে বাজারের এই উর্দ্ধমুল্যের সময়ে সাংবাদিকদের বেতন ভাতা ৭০ ভাগ বৃদ্ধির সিদ্ধান্ত সাংবাদিকদের সাথে একটি রাষ্ট্রীয় তামাশা।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়, সরকার রাজনৈতিক রোষানলে কয়েকটি সংবাদপত্র ও টেলিভিশন চ্যানেল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দিয়েছে। টিএসএস মতপ্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী এবং কথায় কথায় সংবাদপত্র ও টিভি চ্যানেল বন্ধের ঘোর বিরোধী। এতে শত শত সাংবাদিক বেকার হয়ে পড়েছে এবং অনিশ্চিত জীবন যাপন করছে । এধরনের আচরণ দেশের স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকিস্বরুপ।

টিএসএস মনে করে একটি ঐক্যবদ্ধ ও কর্মজীবী সাংবাদিকদের সাংবাদিক ইউনিয়নের অভাবেই সরকার কথায় কথায় প্রতিষ্ঠান বন্ধ করে দিচ্ছে এবং বেতন ভাতাদি নিয়ে মশকরা করছে।

অষ্টম ওয়েজবোর্ডে ৭০ ভাগ বেতন-ভাতা বৃদ্ধির সিব্ধান্ত প্রত্যাখান করে এবং ১৫০ ভাগ বৃদ্ধির প্রস্তাব করে বন্ধ প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবীতে আগামী শনিবার ঢাকা রিপোর্টাস ইউনিটির সামনে দুপুর ১২.৩০ মিনিটে একটি মানব বন্ধন আয়োজন করেছে । সকল কর্মজীবী সাংবাদিকদের এ মানব বন্ধনে অংশগ্রহনের আহবান জানানো যাচ্ছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ