হরতাল প্রত্যাহার না করলে আসছে লাগাতার হরতাল

733748_438652376222732_438393960_n

হরতাল প্রত্যাহার করা না হলে ৭ই এপ্রিল থেকে লাগাতার হরতালের ঘোষনা দিয়েছে হেফাজতে ইসলামের।আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে তারা এই ঘোষনা দেয়।রাজধানীর লালবাগ শাহী মসজিদ মাদরাসায় ৬ এপ্রিল ঢাকামুখী লংমার্চ সফলের লক্ষ্যে হেফাজতে ইসলামের সংবাদ সম্মেলনে তিনি এ হুমকি দেন।

সংবাদ সম্মেলনে তারা বলেন, ‘লংমার্চ কর্মসূচি বানচাল করার অপচেষ্টায় লিপ্ত আছে সরকার। মন্ত্রী ও সরকার দলীয় নেতারা আমাদের এ আন্দোলনকে জঙ্গী আখ্যায়িত করে বিভ্রান্ত করার চেষ্টা চালানো হচ্ছে। সরকারের পরিকল্পনা মন্ত্রী ও সরকারদলীয় কিছু  চিহ্নিত দালাল সংগঠন শনিবার হরতাল ডেকে হঠকারী পদক্ষেপ নিয়েছে।’

এর আগে গতকাল হিফাজতে ইসলামের লং মার্চ প্রতিহত ও জামাত-শিবির নিষিদ্ধের দাবিতে  শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা প্রর্যন্ত হরতালের ডাক দিয়েছে ২৭টি সামাজিক ও সাংস্কৃতিক জোট। এর মধ্যে রয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট , ঘাতক দালাল নির্মূল কমিটি, সেক্টরস কমান্ডারস ফোরাম সহ ২৭টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক (টিএসটি) তে সংগঠনগুলোর পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ হরতালের ঘোষণা দেয়া হবে বলে জানিয়েছেন ঘাদানিক নেতা সাংবাদিক শাহারীয়ার কবীর।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন শাহরিয়ার কবীর, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুসহ এই চার সংগঠনের নেতারা।

প্রসঙ্গত, শাহবাগে আন্দোলনরত ব্লগারদের বিভিন্ন ব্লগে ইসলাম ধর্ম, নবী ও ধর্মপ্রাণ মুসলামনদের নিয়ে নেতিবাচক মন্তব্য করায় এদের গ্রেফতার ও শাস্তির দাবিতে হেফাজতে ইসলাম নামের একটি সংগঠন ৬ এপ্রিল ঢাকা অভিমুখে লংমার্চ আহ্বান করেছে। এর বিরোধীতা ও প্রতিহত করার জন্যই ব্লগারদের পক্ষে শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত এই হরতাল আহ্বান করা হচ্ছে বলে জানিয়েছেন শাহরিয়ার কবীর।

তিনি জানান, এই হরতাল থেকে হেফাজতে ইসলামের লংমার্চ প্রতিহতের পাশাপাশি আটক ব্লগারদের মুক্তির দাবিও জানানো হবে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ