সরকারের কোন হিতাহিত জ্ঞান নেই : খালেদা জিয়া –

images

বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া বলেছেন, “সরকার উন্মাদ হয়ে গেছে। কোন হিতাহিত জ্ঞান নেই, পাগলের মতো কাজ করছে। ক্ষমতার লোভে দিশেহারা হয়ে তারা এখন গুম ও খুনের পথ বেছে নিয়েছে।”

আজ (বৃহস্পতিবার) দুপুরে সাতক্ষীরার কলারোয়া ফুটবল মাঠে উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত শোকসভায় তিনি এসব কথা বলেন। সরকারের সমালোচনা করে বেগম জিয়া বলেন, “সরকার জনগণের নিরাপত্তা দিতে পারছে না। কর্মসংস্থান ও দুই বেলা ঠিকমত খাবার না দিয়ে মানুষ খুন করে যাচ্ছে। তারা জনগণের সরকার নয়।”

তিনি বলেন, “এই সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই। তাই এখন দেশের জনগণ তাকে ভারতে চলে যেতে বলেন।”

বতর্মান সরকারকে ‘লুটেরা আর খুনীদের’ সরকার উল্লেখ করে বিরোধীদলীয় নেতা বলেন, “এ সরকারের আমলে খুনীদের শাস্তি হয় না। নারায়ণগঞ্জে ত্বকিকে হত্যা করা হয়েছে। সেখানে সরকারদলীয় নেতাদের নাম এসেছে। তাদের গ্রেফতার করা হয়নি। অবরোধ চলাকালে বিশ্বজিৎকে হত্যা করা হয়েছে। সময়মত চিকিৎসা দিলে বিশ্বজিৎকে বাঁচানো যেতো। তার খুনীরা ঘুরে বেড়াচ্ছে অথচ তাদের গ্রেফতার করা হয়নি। পরাগকে অপহরণ করা হলো। ঘরে-বাইরে কোথাও নিরাপত্তা নেই।”

পুলিশের গুলিতে নিহতদের স্বজনদের সান্ত্বনা দিয়ে খালেদা বলেন, “এখন আর চোখের পানি নয়, শোককে শক্তিতে রূপান্তর করে অত্যাচারী সরকারকে ক্ষমতা থেকে হটাতে হবে। আপনারা আপনজনদের হত্যার বিচার চেয়েছেন। এই সরকার আপনাদের এ দাবি মানবে না। আমরা ক্ষমতায় এলে হত্যাকারীদের খুঁজে বের করে এর বিচার করা হবে।”

সরকারকে উদ্দেশ্য করে খালেদা জিয়া বলেন, “এখনো সময় আছে, পদত্যাগ করে নির্বাচন দিন। আপনারা ভালো কাজ করে থাকলে জনগণ আপনাদের ভোট দেবে। কিন্তু আপনারা কী কাজ করেছেন তা নিজেরাও জানেন, দেশবাসীও জানে। আপনারা পদ্মা সেতু, হলমার্ক, ডেসটিনি দুর্নীতির টাকা ভাগ করে নিয়েছেন। একদিন জনগণ এর বিচার করবে।”

স্বরাষ্ট্রমন্ত্রীর সমালোচনা করে খালেদা জিয়া বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী বড় বেশি কথা বলছেন। তিনি বিপদে পড়বেন। বঙ্গবীর কাদের সিদ্দিকি এবং সাংবাদিক সিরাজুল ইসলাম বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী রাজাকার।”
সরকারের উদ্দেশে খালেদা জিয়া বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রীর বিচার করে নিরপেক্ষতার পরিচয় দেন। এমন আরো অনেক রাজাকার আওয়ামী লীগে রয়েছে। আমরা দেখিয়ে দিতে পারবো। বর্তমান সরকারের আমলে অনেক মানবতাবিরোধী অপরাধ হয়েছে।” বিএনপি ক্ষমতায় আসলে দলমত নির্বিশেষে সকল মানবতাবিরোধীদের বিচার করা হবে বলে তিনি ঘোষণা দেন।

 

শোকসভায় বক্তব্য দেয়ার আগে খালেদা জিয়া জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসেন সাঈদীর ফাঁসির রায়ের পর পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের সঙ্গে সংঘর্ষে কলারোয়ার নিহত শামসুর রহমান, আরিফ বিল্লাহ, রুহুল আমিন ও মনিরামপুরে মো. আনিসুল হকের পরিবারের সদস্যদের সমবেদনা জানান এবং প্রত্যেক পরিবারের সদস্যদের হাতে এক লাখ টাকার চেক তুলে দেন। -রে.তে.

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ