মাহমুদুর রহমানকে গুম করা হতে পারে : আশঙ্কা ছাত্র নেতাদের

mh

তথাকথিত গণজাগরণের নামে সরকার দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে ফের নির্যাতনের পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন সাবেক ছাত্রনেতারা।

শুক্রবার একযুক্ত বিবৃতিতে তারা বলেন, “দীর্ঘদিন তার নিজ কার্যালয়ে তিনি অবরুদ্ধ। যে কোন সময় তাকে গুম করা হতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।’

ছাত্র নেতারা বলেন, “ক্ষমতাসীনদের চুরি, লুটপাট, দুর্নীতি ও অপশাসনের নানা তথ্য উদঘাটন ও তা প্রকাশ করার কারণে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের নামে অসংখ্য মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করে গ্রেপ্তার ও নির্যাতন চালিয়েও তার কলম থামাতে পারেনি সরকার।”

সাবেক ছাত্রনেতারা অবিলম্বে মাহমুদুর রহমানসহ সকল সাংবাদিক ও সংবাদ মাধ্যমের ওপর সরকারি জুলুম-নির্যাতন বন্ধের আহবান জানান। নইলে সকল অপকর্মের দায়দায়িত্ব থেকে জনগণ সরকারকে রেহাই দেবে না বলে তারা হুঁশিয়ারি দেন।

ছাত্রনেতারা বলেন, “শুধু মাহমুদুর রহমানকেই নয়, সারাদেশে সকল দেশপ্রেমিক সাংবাদিক ও সংবাদ মাধ্যমের ওপর চরম নির্যাতন চালাচ্ছে সরকার। এখন পর্যন্ত সাগর-রুনী হত্যার কোন সুরাহা হয়নি। অথচ স্বরাষ্ট্রমন্ত্রীর অশালীন ও ধৃষ্টতাপূর্ণ বক্তব্যে জাতি বিস্মিত হয়েছে। সাংবাদিক ও সংবাদ মাধ্যমের ওপর সরকারের নির্যাতন জনগণ কখনই মেনে নেবে না।”

বিবৃতি দানকারী সাবেক ছাত্রনেতারা হলেন, শামসুজ্জামান দুদু, ফজলুল হক মিলন, আসাদুজ্জামান রিপন, নাজিম উদ্দিন আলম, খায়রুল কবির খোকন, কাজী আসাদ, আসাদুজ্জামান আসাদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, হাবিব উন নবী খান সোহেল, সুলতান সালাহউদ্দিন টুকু, এবিএম মোশররফ হোসেন, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু ও আমিরুল ইসলাম খান আলীম।”

ছাত্রনেতারা মনে করেন, “শেখ হাসিনা সরকারের ফ্যাসিবাদী চেহারা ক্রমেই প্রকাশ হয়ে পড়ছে। রাষ্ট্র পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যর্থ হয়ে সকল ব্যর্থতাকে আড়াল করতে বর্তমান সরকার জনগণের দৃষ্টিকে ঝাপসা করতেই বিরোধী দলের নেতা-কর্মীদের পাশাপাশি এখন গণহত্যা কার্যক্রম শুরু করেছে। সরকার গণতান্ত্রিক সকল ব্যবস্থাকে ধবংস করে দেশকে গভীর সংকটের মুখোমুখী দাঁড় করিয়েছে। দেশের মানুষ আজ কোথাও কোন নিরাপত্তা বোধ করছে না। মানুষের মধ্যে সর্বদা আতঙ্ক বিরাজ করছে।”

তারা বলেন, “সরকার বিরোধী দলের নেতা-কর্মীদেরকে হত্যা, গুম, গুপ্তহত্যা, অপহরণ ও মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে নাজেহাল করছে। অথচ বিরোধী দলের বিন্দুমাত্র ন্যায়সঙ্গত সমালোচনাও সরকার সহ্য করছে না।”

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ সাংবাদিক ও সংবাদ মাধ্যম ও বিরোধীদলের ওপর সরকারি নির্যাতনের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাবেক ছাত্র নেতৃবৃন্দ।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ