বিরোধী দলের নেতাকর্মীদের হত্যার মাধ্যমে দেশে এক ভীতিকর পরিবেশের সৃষ্টি করেছে সরকার:মির্জা ফখরুল

th

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মেহেরপুরের মুজিব নগর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. হামিদুর রহমান হেলাল ও তার মেয়েকে আওয়ামী লীগের ওঁত পেতে থাকা সন্ত্রাসীরা হত্যা করেছে।

তিনি বলেন, “বৃহস্পতিবার মাগরিবের নামাজ শেষে বাসায় ফেরার পথে বাসার কাছে আওয়ামী সন্ত্রাসীরা তার ওপর বোমা হামলা চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা ডা. হামিদুর রহমান হেলালকে জবাই করে নির্মমভাবে হত্যা করার পর পালিয়ে যায়। বোমার শব্দে ডা. হামিদুর রহমান হেলালের মেয়ে বাসা থেকে বেরিয়ে এলে সন্ত্রাসীরা তার ওপরও বোমা হামলা চালায়। বোমার আঘাতে হামিদুর রহমান হেলালের মেয়ে গুরুতর আহত হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেয়েটি মারা যায়।”

সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানিয়ে এক বিবৃতিতে তিনি বলেন, “এই বর্বোরোচিত হত্যাকাণ্ডের নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। আইন শৃঙ্খলার চরম অবনতিতে দেশের মানুষ আজ কোথাও নিরাপদ বোধ করছে না।”

তিনি বলেন, “অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর না হওয়ার কারণেই দেশে সন্ত্রাসীরা যেকোন ধরনের অপরাধ সংঘটনে উৎসাহিত হচ্ছে। এই গণবিরোধী সরকার কেবলমাত্র আইন শৃঙ্খলা বাহিনীকেই পেটোয়া বাহিনীতে পরিণত করে বিরোধী দলের ওপর জুলুম-নির্যাতন চালাচ্ছে না পাশাপাশি সমাজবিরোধী আওয়ামী দুর্বৃত্তদের বিভিন্নভাবে বিরোধী দল দমনে কাজে লাগাচ্ছে।”

মির্জা ফখরুল সরকারের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, “ নির্বিচারে মানুষ হত্যার মাধ্যমে ক্ষমতাকে পাকাপোক্ত করার যে স্বপ্ন দেখছেন তা গণবিষ্ফোরণে ধুলিস্যাত হয়ে যাবে। জনগণ আপনাদেরকে পালিয়ে প্রাণ রক্ষার সুযোগটুকুও দেবে না। আপনাদের নিশ্চিত পতন এখন সময়ের ব্যাপার মাত্র। ”

ফখরুল বলেন, “বিরোধী দলের নেতাকর্মীদের হত্যার মাধ্যমে দেশে এক ভীতিকর পরিবেশের সৃষ্টি করেছে সরকার। এরই ধারাবাহিকতায় আরেকটি বর্বর দৃষ্টান্ত স্থাপন করা হলো ডা. হামিদুর রহমান হেলাল ও তার মেয়েকে হত্যার মধ্য দিয়ে।”

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব অবিলম্বে বিএনপি নেতা ডা. হামিদুর রহমান হেলালকে হত্যাকারী চিহ্নিত আওয়ামী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

মির্জা ফখরুল ডা. হেলাল ও তার মেয়ের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ ও আত্মীয়স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ