এবারের ঈদের গান

বিনোদন প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (৭ এপ্রিল ২০২৪) : এবার ঈদুল ফিতরের সঙ্গে পয়লা বৈশাখে বাড়তি ছুটি মিলছে। ছুটির অবসরে প্রিয় শিল্পীদের গানে কান পাততে পারেন। এবার ঈদের গানে স্থপতি এনামুল করিম নির্ঝর, প্রয়াত খালিদ সাইফুল্লাহ, সুরকার শওকত আলী ইমন, ইমরান মাহমুদুল, পড়শী, ঈশান মজুমদাররা আছেন। আবার ঈদের গানে আরবোভাইরাস, অ্যাশেজের মতো জনপ্রিয় ব্যান্ডও থাকছে।

ঈদ ও পয়লা বৈশাখে ‘তাল বেতালের শহর’ নামে নতুন অ্যালবাম নিয়ে আসছে গানশালা ও এক নির্ঝর কোলাবরেশনস। এক নির্ঝরের গানের এই অ্যালবামের পাঁচ গানে শহুরে জীবনের বলা না-বলা কথা আর সুর বাঁধা হয়েছে। প্রথম গানটি ১১ এপ্রিল প্রকাশিত হবে; ২২ এপ্রিলের মধ্যে বাকি চারটি গানও প্রকাশিত হবে। গানগুলো গেয়েছেন শানিলা, নাসা, সাগর দেওয়ান, মনিফা ও মুন। একদল তরুণ চলচ্চিত্রকর্মী যুক্ত হয়ে নির্মাণ করছেন মিউজিক ভিডিও।ইম

এবার ঈদে অর্ধশতাধিক গান নিয়ে আসছে অডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ। এর মধ্যে প্রয়াত সংগীতশিল্পী খালিদ সাইফুল্লাহর দুটি গান ‘অজান্তে’ ও ‘ব্ল্যাকহোল’ রয়েছে। আরও রয়েছে পান্থ কানাইয়ের ‘তুমি আমার স্বপ্ন ষোলোআনা’, ইমরান-পড়শীর ‘তুই ছাড়া অচল’, তোশিবার ‘সোনার ময়না পাখি’।

ঈদের একাধিক গান নিয়ে আসছেন সংগীতশিল্পী মনির খান। এর মধ্যে ‘৩ কাঠার এক জমিন আছে অন্তরের ভিতর’ গানের কথা ও সুর করেছেন মিল্টন খন্দকার। গানগুলো মনির খানের নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ