জয়াকে পুরস্কার দেওয়ার সময় যা বললেন প্রধানমন্ত্রী

আনোয়ার আজমী, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (১৫ নভেম্বর ২০২৩) : পঞ্চমবারের মতো শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জয়া আহসান। মঙ্গলবার সন্ধ্যায় ২০২২ সালে মুক্তি পাওয়া ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’ এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেন তিনি।

পুরস্কার গ্রহণের পর উচ্ছ্বাস প্রকাশ করে জয়া বলেন, এটা নিয়ে ৫ম বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলাম। প্রতিবারই আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত থেকেই পুরস্কার নিয়েছি, এটাই আমার পরম সৌভাগ্য। তিনি সিনেমাটি দেখেছেন। পুরস্কার দেওয়ার সময় আমাকে বলেছেন,‘তোমার চরিত্রটির জন্য পুরস্কারটি দিতে পেরেছি, এজন্য খুব ভালো লাগছে আমার।’

তিনি আরও বলেন, ‘বিউটি সার্কাস’ এ অভিনয় করার অন্যতম কারণ আমার চরিত্রটি ছিল অসম্ভব চ্যালেঞ্জিং। কোনো স্টান্টম্যান ব্যবহার না করে সবগুলো সার্কাসের খেলা আমি নিজে করেছি। ইনজুর্ড হয়ে এজন্য দীর্ঘদিন অসুস্থও থাকতে হয়েছে। আমার হাতে যখন এই সম্মাননাটা হাতে উঠল, সেই কষ্টটা আর কষ্ট মনে হচ্ছে না।

প্রসঙ্গত, এর আগে ২০১১ সালে মুক্তি পাওয়া ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চুর ‘গেরিলা’র জন্য প্রথমবারের মতো জাতীয় পুরস্কার অর্জন করেন জয়া। পরে রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ (২০১২), অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রী’ (২০১৫) এবং অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ (২০১৮) এর জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ