দায়িত্ব নিয়েই ফোর্সদের খাবার মেন্যু দেখতে গেলেন ডিএমপি কমিশনার

মোস্তাফিজুর রহমান সুমন, জ্যেষ্ঠ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (১ অক্টোবর ২০২৩) : ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৩৬তম কমিশনার হিসেবে অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান দায়িত্ব গ্রহনের পরপরই মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন।

গত শনিবার (৩০ সেপ্টেম্বর) হাবিবুর রহমান ডিএমপি কমিশনারের দায়িত্ব গ্রহণ করেন।

পরিদর্শনকালে নয়া কমিশনার সরাসরি ফোর্সদের ব্যারাক, মেস, রান্নাঘর ও জিমনেসিয়াম পরিদর্শনে যান। ফোর্সদের খাদ্য তালিকায় কি কি থাকে তা ঘুরে ঘুরে দেখেন হাবিবুর রহমান। পুলিশ লাইন্সের মেস পরিদর্শনের সময় পুলিশ সদস্যদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সুষম খাদ্যের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। ফোর্সদের নিয়মিত খাদ্য তালিকায় মৌসুমী ফলের পরিমাণ বাড়ানোর নির্দেশ দেন নবনিযুক্ত কমিশনার। এ ছাড়া খাবারের মান উন্নয়নে দৃঢ় পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার ব্যক্ত করেছেন।

নবনিযুক্ত কমিশনার রাজারবাগ পুলিশ লাইন্স পরিদর্শনকালে ব্যারাকে উপস্থিত পুলিশ সদস্যদের সঙ্গে বিদ্যমান সমস্যা নিয়ে কথা বলেন। জনবান্ধব, আধুনিক ও মানবিক পুলিশ গঠনের লক্ষ্যে ফোর্সের কল্যাণ নিশ্চিত করার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি বহুতল বিশিষ্ট আধুনিক ভবন নির্মাণ করার মাধ্যমে ফোর্সের আবাসন সংকট নিরসনের আশাবাদ ব্যক্ত করেন।

রাজারবাগ পুলিশ লাইন্সের জিমনেসিয়াম পরিদর্শনকালে নবনিযুক্ত কমিশনার ফোর্সের শারীরিক সক্ষমতা বৃদ্ধি ও মানসিক সুস্থতার জন্য শরীরচর্চার গুরুত্ব তুলে ধরেন। বাংলাদেশ পুলিশের খেলোয়াড়দের জন্য স্থাপিত জিমনেসিয়াম নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন। এ দিন হাবিবুর রহমান অচিরেই ফোর্সের জন্য একই মানের একটি জিমনেসিয়াম তৈরির পরিকল্পনা ব্যক্ত করেন।

পরিদর্শনকালে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) একেএম হাফিজ আক্তার, যুগ্ম-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) সাইফুল্লাহ আল মামুন,উপ-পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) আর এম ফয়জুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ