ঘটনার সময় কারাগারে থেকেও যুবদল নেতা আসামি!

প্রতিবেদক (হবিগঞ্জ) এবিসিনিউজবিডি (২৬ আগষ্ট ২০২৩) : পুলিশের ওপর হামলার অভিযোগে এক সপ্তাহ ধরে হবিগঞ্জ কারাগারে আছেন জেলা যুবদলের সহসভাপতি তৌফিকুল ইসলাম (৪২)। তিনি কারাগারে থাকা অবস্থায় পৃথক একটি সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের দায়ের করা মামলার আসামি করা হয়েছে তাঁকে। আজ শনিবার দায়ের করা মামলাটির ৩৭ নম্বর আসামি করা হয়েছে তৌফিকুল ইসলামকে।

এ বিষয়ে মামলার বাদী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মহিবুর রহমান ওরফে মাহী ২৬ আগস্ট এবিসিনিউজবিডিকে বলেন, ‘ঘটনার দিন একসঙ্গে বিএনপির শত শত নেতা-কর্মী আমাদের ওপর হামলা করেছেন। হয়তো–বা ভুল হতে পারে। তবে বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ১৯ আগস্ট বিকেলে হবিগঞ্জ জেলা বিএনপি পদযাত্রা কর্মসূচির পালন নিয়ে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। দুই ঘণ্টা ধরে চলা ওই সংঘর্ষে বিএনপির প্রায় ৩০০ নেতা-কর্মী আহত হন। আহত ব্যক্তিদের অধিকাংশই ছিলেন গুলিবিদ্ধ। ওই দিন পুলিশ ঘটনাস্থল থেকে জেলা যুবদলের সহসভাপতি তৌফিকুল ইসলামকে আটক করে। পরদিন ২০ আগস্ট তাকে ৫৪ ধারায় আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠায় পুলিশ। ওই ঘটনায় ২১ আগস্ট পুলিশ বাদী হয়ে দায়ের করা মামলায় ৮০ নম্বর আসামি করা হয় তৌফিকুল ইসলামকে। ৫৪ ধারা মামলায় তার জামিন হলেও পুলিশের দায়ের করা হামলা ও বিস্ফোরক আইনের দুটি মামলায় তিনি এক সপ্তাহ ধরে হবিগঞ্জ কারাগারে আছেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ