সাকিবের হাত ধরেই বিশ্ব চ্যাম্পিয়নদের হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (০৭ মার্চ ২০২৩) : ম্যাচটা ছিল নিয়মরক্ষার। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম দুটি ম্যাচই ইংল্যান্ড জেতায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের শেষ ম্যাচ নিয়ে তেমন আগ্রহ ছিল না। গ্যালারি ফাঁকা। চট্টগ্রাম নগরেও খেলা নিয়ে নেই কোনো উন্মাদনা। আর এমন দিনেই কিনা বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে দিল বাংলাদেশ! সাকিব আল হাসানের হাত ধরে আসা ৫০ রানের জয়ে আগেই সিরিজ হারা তামিম ইকবালের দল এড়াতে পেরেছে ধবলধোলাই।

বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন সাকিবই। ব্যাট হাতে তাঁর ৭৫ রানের ইনিংস দলকে পৌঁছে দেয় ২৪৬ রানে। সে রান তাড়ায়ও ইংলিশদের প্রধান বাধা হয়ে ওঠেন সাকিবই। দারুণ ব্যাটিংয়ের পর বল হাতেও ৪ উইকেট নিয়ে ম্যাচটা নিজের করে নেন এই তারকা অলরাউন্ডার।

বাংলাদেশের বোলিং কিংবা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট যে কারণেই হোক না কেন, রান তাড়ায় ইংল্যান্ড দলের শুরুটা ছিল চেনা ইংল্যান্ডের মতোই। পাওয়ার প্লের প্রথম ৫ ওভারেই ৩৪ রান তুলে ফেলে জেসন রয় ও ফিল সল্ট জুটি। তবে রানের সে গতি তাঁদের ধরে রাখতে দেননি সাকিব ও তাসকিনের পরিবর্তে খেলতে নামা পেসার ইবাদত হোসেন। সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে সল্ট কাভারে ক্যাচ দেন মাহমুদউল্লাহকে।

পাওয়ার প্লের শেষ ওভারে ডেভিড ম্যালানও একই ভুল করেন। ইবাদতের বলে মিড অনের ওপর দিয়ে মারতে গিয়ে ক্যাচ তোলেন প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের জয়ের নায়ক। পরের ওভারে আরেক ওপেনার রয়কে বোল্ড করেন সাকিব। ওয়াইড অব দ্য ক্রিজ থেকে আসা আন্ডারকাটার না বুঝে বোল্ড হয়েছেন রয়। মাত্র ২ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় ইংল্যান্ড।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ