ভয়েজ অব আমেরিকার সাংবাদিকের মৃত্যুতে কুলখানি করলেন ভিওএ ভক্তরা

সাইফুর রহমান :  ভয়েস অব আমেরিকা দক্ষিণ এশিয়া ও নিকট প্রাচ্য বিভাগের প্রধান প্রয়ত আকবর আয়াজির ইন্তেকালে ওনার রুহের মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও কুলখানি সম্পন্ন করলেন ভয়েস অব আমেরিকা ফ্যান ক্লাব বিজয়করা।

৩০ আগস্ট (শুক্রবার) চট্টগ্রামের ঐতিহ্যবাহী কদম মোবারক মসজিদে এশার নামাজের পর মিলাদ ও দোয়া শেষে ৩ শতাদিক কোমল মতি এতিম দের রাতের খাবার খাওয়ানো হয়।

ভয়েস অব আমেরিকা ফ্যান ক্লাব বিজয়করা, র সভাপতি জাকারিয়া চৌধুরী (যুবরাজ) এ আয়োজন করেন।

এতে সক্রিয়ভাবে উপস্থিতি ছিলেন চট্টগ্রাম রেড ক্রিসেন্ট এর সাবেক সেক্রেটারি আবদুল আউয়াল চৌধুরী। এডভোকেট বাহার উদ্দিন। সিনিয়র সাংবাদিক হাসান ফেরদৌস।

ভিওএ ফ্যান ক্লাব জামাল খান সভাপতি প্রফেসর আবদুল কাইয়ুম মাসুদ। সন্দীপ ভিওএ ফ্যান ক্লাব এর সভাপতি প্রফেসর খোরশেদ আলম। হলিশহর ভিওএ ফ্যান ক্লাব এর সভাপতি জিয়াউল হক জিল্লু। পাহাড়তলী ভিওএ ফ্যান ক্লাব এর সভাপতি পাপল শাহা। চন্দনপুরা ভিওএ ফ্যান ক্লাব এর সাধারন সম্পাদক মেহরাজ হাবিব চৌধুরী ও অসংখ্য নতুন শ্রোতা।

 

উল্যেখ্য , ভয়েস অফ আমেরিকার দক্ষিণ ও মধ্য এশীয় বিভাগের পরিচালক আকবর আয়াজি রবিবার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৫। তিনি দীর্ঘ দিন ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন।

 

২০১৫ সাল থেকে আফগান বংশদ্ভুত আয়াজি ভয়েস অফ আমেরিকার বিভিন্ন ভাষার সম্প্রচারের তত্বাবধানে ছিলেন।

আফগান প্রেসিডেন্ট আশরাফ গানি এক শোক বার্তায় বলেছেন আফগানিস্তানে সাংবাদিকতায় যারা অগ্রণী ছিলেন, আয়াজি ছিলেন তাদেরই অন্যতম। ভয়েস অফ আমেরিকার পরিচালক আমান্ডা বেনেট বলেছেন আয়াজির মৃত্যু শুধু তাঁর পরিবারের জন্য নয়, তাঁর ভয়েস অফ আমেরিকার পরিবারের জন্যও একটা বিশাল ক্ষতি হল।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ