জার্মানির মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ জার্মানিতে মিউনিখ সিকিউরিটি কনফারেন্স (এমএসসি) এবং স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ (সিএসআইএস) সেন্টার ফর সেন্টার (সিএসআইএস) যৌথভাবে আয়োজিত “স্বাস্থ্য নিরাপত্তা” শীর্ষক ফোরামে যোগ দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে জয়ী হয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর এটাই শেখ হাসিনার প্রথম বিদেশ সফর।

তিনি সারা দেশে ১৮,৫০০ কমিউনিটি ক্লিনিকগুলির নিজস্ব উদ্ভাবনের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে তার স্বপ্নদর্শী স্বাস্থ্য নীতি তুলে ধরেছেন।

বিশ্ব নেতৃবৃন্দের স্বাস্থ্য সমস্যা এবং বিশেষ করে মিয়ানমারের নাগরিকদের আশ্রয় ও স্বাস্থ্যসেবা প্রদানের জন্য তাদের মানবিক সাহায্যের প্রশংসা করে।

এছাড়া ২০১৭ সালের নোবেলবিজয়ী সংগঠন ইন্টারন্যাশনাল ক্যাম্পেইন টু অ্যাবোলিশ নিউক্লিয়ার উইপনস- আইসিএএন এর নির্বাহী পরিচালক বিয়াট্রিস ফিন এবং আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) প্রসিকিউটর ফাতোও বেনসুদার সঙ্গেও প্রধানমন্ত্রী বৈঠক করবেন।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের প্রেসিডেন্ট বোর্জ ব্রেন্ডি এবং জিগসর সিইও জারেড কোহেনের দেওয়া যৌথ নৈশভোজেও অংশ নেওয়ার কথা রয়েছে।

শনিবার ‘ক্লাইমেট চেইঞ্জ অ্যাজ এ সিকিউরিটি থ্রেট’ শীর্ষক একটি প্যানেল আলোচনায় যোগ দেবেন শেখ হাসিনা। রাতে তিনি রওনা হবেন দোহার উদ্দেশ্যে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ