সালাম ভাই, মাঠ ফাকা… গোলটা কি দিবেন ?

মেহ্দী আজাদ মাসুম, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
খুলনা থেকে (২৬ আগস্ট ২০১৮) : আগামী ২০ সেপ্টেম্বর খুলনা ৪ আসনের উপ-নির্বাচন। খুলনার সন্তান আব্দুস সালাম মুর্শেদী। এক সময়ে ফুটবল মাঠ কাঁপাতেন তিনি। এখন ফুটবল মাঠ থেকে একটু দুরে থাকলেও কাঁপানো কমেনি তার। এখন কাঁপান ব্যবসায়ীদের অন্যতম সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফেকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)। ক’দিন আগেও তিনি ছিলেন এই সংগঠনের সভাপতি। অনেক করিৎকর্মা সালাম মুর্শেদী এবার ঝোপ বুঝে কোপ দিয়েছেন…. খুলনা ৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের নতুন প্রার্থী হয়েছেন। এ আসনে আনুষ্ঠানিকতাই শুধু বাকি। মাঠ একদম ফাকা। কৃতি এই ফুটবলারকে মাঠ যেন তাই ডাকছে …… সালাম ভাই, মাঠ ফাকা… গোলটা কি দিবেন?

২৬ আগস্ট (রোববার) দুপুরে খুলনা-৪ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেন তিনি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন তিনি দলীয় নেতাদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দেন।

খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও খুলনা-৪ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী এবিসিনিউজবিডিকে বলেন, ২৮ আগস্ট মনোনয়নপত্র যাচাই-বাছাই ও ৪ সেপ্টেম্বর প্রত্যাহারের শেষ দিন। আর ২০ সেপ্টেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে আব্দুস সালাম মুর্শেদীসহ আরও দুইজন উপ-নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তারা হলেন- মহানগর জাতীয় পার্টির (জাপা) সদস্য ও খানজাহান আলী থানা শাখার সভাপতি এসএম আনিসুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) ডা. হাবিবুর রহমান। তবে তারা মনোনয়নপত্র জমা না দেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিততে চলেছেন সালাম মুর্শেদী।

মনোনয়পত্র জমা শেষে এক প্রশ্নের জবাবে সালাম মোর্শেদী বলেন, ‘এই মুহূর্তে হয়তো আমার প্রতিপক্ষ নেই। আমি মনে করি কখনও প্রতিপক্ষকে দুর্বল ভাবা ঠিক নয়। প্রতিপক্ষকে শক্তিশালী ভেবেই আমি আমার প্রস্তুতি গ্রহণ করছি। আমি খুলনার সিনিয়র ও তৃণমূল নেতাদের নিয়ে আমার কর্মকান্ড চালিয়ে যাবো। ডিসেম্বরে যে জাতীয় নির্বাচন হবে সে সময় প্রধানমন্ত্রী আমাকে যদি আবার মনোনয়ন দেন তাহলে আমি কাজের মাধ্যমে বিজয় ছিনিয়ে আনবো।’

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ