লঙ্কানদের আইপিএল বর্জনের আহ্বান রানাতুঙ্গার

imsriages

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিল) বর্জনে দেশের ক্রিকেটাদের প্রতি আহ্বান জানিয়েছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা। খবর ক্রিকইনফো’র।

ভারতের তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী জয়ললিতা মঙ্গলবার বলেছেন কোনো অবস্থাতেই তিনি শ্রীলঙ্কার ক্রিকেটারদের চেন্নাইয়ে ঢুকতে দেবেন না।

চেন্নাইয়ে ম্যাচ আয়োজনের যে শর্ত জয়ললিতা দিয়েছেন, তা এ রকম চেন্নাই তো বটেই, বাকি ফ্র্যাঞ্চাইজিদেরও কেউ শ্রীলঙ্কার ক্রিকেটারদের সঙ্গে আনতে পারবে না। শুধু তা-ই নয়, চিপক স্টেডিয়ামে থাকতে পারবেন না শ্রীলঙ্কার আম্পায়ার, ম্যাচ অফিসিয়াল বা সাপোর্ট স্টাফরাও।

জয়ললিতার এই ঘোষণার পর বৈঠকে বসে আইপিএল গভর্নিং কাউন্সিল জানিয়ে দেয়, চেন্নাইয়ের ম্যাচে শ্রীলঙ্কানদের খেলানো যাবে না।

জয়ললিতার ও আইপিএল কর্তৃপক্ষের এই ঘোষণার পর বুধবার নিজের দেশের খেলোয়াড়দের প্রতি আইপিএল বর্জনের আহ্বান জানালেন লঙ্কানদের হয়ে বিশ্বকাপ জেতা একমাত্র অধিনায়ক।

রানাতুঙ্গা টাকার চেয়ে নিজেদের ঐতিহ্যকে বড় করে দেখার কথা বলেছেন খেলোয়াড়দের। তিনি খেলোয়াড়দের বলেন, ‘আপনারা যদি সেখানে (তামিল নাড়ুতে) দেশের অংশ হিসেবে খেলতে না পারেন, তাহলে অন্য ভেন্যুতে কেন শুধু টাকার জন্য খেলবেন।’

রানাতুঙ্গা বর্তমান ক্ষমতাসীন রাজাপাকসের সরকারের একজন সংসদ সদস্য। কালুতারা জেলা থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

লঙ্কান এই সাবেক তারকা বলেন, ‘এটা আমাদের খেলোয়াড়দের জন্য একটু কঠিন হবে। কারণ তারা দেশের হয়ে খেলে যথেষ্ঠ পরিমাণের অর্থ পায় না। কিন্তু তারপর ও নিজেদের ঐতিহ্য, গৌরবের কথা বিবেচনা করতে হবে।’

উল্লেখ্য, শ্রীলঙ্কা সরকারের বিরুদ্ধে জাতিসংঘে একটি প্রস্তাবনা আনার পর সম্প্রতি চেন্নাইয়ে বুদ্ধ ধর্মাবলম্বী ও শ্রীলঙ্কান সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যাপক হামলা হয়। এছাড়া সিংহলী খেলোয়াড়দের আইপিএলে নিষিদ্ধের দাবি জানায়।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ