প্রদেশে রুপান্তরের প্রস্তাব এরশাদের

sheikh-hasina-ershad

সারা দেশে আটটি প্রদেশ করতে জাতীয় পার্টির চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ এরশাদ প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রীকে। তিনি তার প্রস্তাবে বলেন, “ দেশের সব কিছুই ঢাকা কেন্দ্রিক। দেশের ১৬ কোটি মানুষকে ঢাকার দিকে তাকিয়ে থাকতে হয়। তাই ঢাকার ওপর চাপ কমাতে হবে। দেশের ১৬ কোটি মানুষের দায়িত্ব বহন করা প্রধানমন্ত্রীর পক্ষে একা বহন করা সম্ভব নয়। তাই এ মুহূর্তে প্রয়োজন প্রাদেশিক শাসন ব্যবস্থা।

তিনি বলেন, ঢাকার নাগরিক জীবনের প্রধান সমস্যা যানজট। বাসা থেকে বেরিয়ে কোনো জায়গায় পৌঁছাতে কত সময় লাগবে তা কেউ জানে না।

তিনি বলেন, প্রাদেশিক সরকার হলে সারা দেশে হরতাল হতো না। হরতাল হলে একেক প্রদেশে হতো। ”

প্রধানমন্ত্রী এরশাদের প্রস্তাবের বিষয়ে নিজের অমতের কথা জানিয়ে বলেন, ”দেশের ভূখণ্ড এমনিতেই ছোট। এছাড়া তথ্য প্রযুক্তির উন্নয়নের কারণে এখন যোগাযোগ ব্যবস্থাও সহজ হয়েছে। এ অবস্থায় প্রদেশ করা হলে রাষ্ট্রের খরচ বাড়বে। কিন্তু জনগণের সেবার পরিধি বাড়বে না। ”

দুপুরে রাজধানীর বনানীতে মিপরপুর-এয়ারপোর্ট রোড ফ্লাইওভারের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য হিসেবে বক্তব্য রাখেন এরশাদ। তিনি তার বক্তব্যে প্রাদেশিক সরকার ব্যবস্থার প্রস্তাব প্রধানমন্ত্রীর সামনে উপস্থাপন করেন। পরে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরশাদের বক্তব্যের জবাব দেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ