সেনাবাহিনীকে উস্কে দিচ্ছেন খালেদা: হানিফ

Hanif-04-12-1220121204021538

সেনাবাহিনীকে উস্কে দিয়ে খালেদা জিয়া বিকল্প পথে ক্ষমতায় যেতে চাচ্ছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

‘দেশের সহিংস পরিস্থিতিতে সেনাবাহিনী বসে থাকবে না। সময়মতো তাদের ভূমিকা পালন করবে’ বগুড়ায় দেয়া বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এই বক্তব্যের প্রতিক্রিয়ায় হানিফ এ মন্তব্য করেন।

সোমবার দুপুরে বঙ্গবন্ধু এভিনউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি আরও বলেন, যারা গণতন্ত্রে বিশ্বাসী মানুষ তাদের কাছে এটা বোধগম্য নয় কি জন্যে তিনি সেনাবাহিনীকে আমন্ত্রণ জানালেন। আসলে খালেদা জিয়ার দেশের সাধারণ মানুষের ওপর, দেশের গণতন্ত্রের ওপর কোনো আস্থা নেই।

হানিফ বলেন, খালেদা জিয়া পুলিশ বাহিনীকেও হুমকি দিয়েছেন। তিনি তার বক্তব্যে বলেছেন পুলিশ সাধারণ মানুষকে হত্যা করেছেন। এর পরিণতি ভালো হবে না। যে সব সন্ত্রাসীরা পুলিশকে পিটিয়ে হত্যা করেছে, তাদের বিরুদ্ধে কোনো কথা না বলে তিনি বরং সেই সব সন্ত্রাসীদের পক্ষ নিয়েছেন।

সভায় আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিরোধীদলীয় নেত্রী তার বক্তব্যের মাধ্যমে পরিকল্পিতভাবে সেনাবাহিনীকে আমন্ত্রণ জানিয়েছেন। তার বক্তব্যের মাধ্যমে তাদের গোপন পরিকল্পনাই প্রকাশ পেয়েছে।

তিনি বলেন, বিএনপি নামক দলটির জন্মই সেনা ছাউনিতে। গণতন্ত্র তাদের ভাল লাগে না। তাই তারা বার বার সেনা শাসন চান। ’৭৫ এর পর বঙ্গবন্ধুকে হত্যার পর সেনা শাসন এনেছিলেন জিয়াউর রহমান, ’৮২ সালে এরশাদের সেনাশাসন ও ২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার গঠনের বিএনপির ভূমিকা ছিল। তাই এখনও সেনাশাসন চাচ্ছেন বেগম জিয়া।

এ সময় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ’৭৫, ’৮২ ও ২০০৭ সাল এক নয়। দেশের গণতন্ত্র রক্ষার জন্য যা যা করা দরকার আওয়ামী লীগ তাই করবে। কোনোভাবেই গণতন্ত্র ধ্বংস হতে দেয়া হবে না। যুদ্ধাপরাধীদের বাঁচাতে কোনো ধরনের ষড়যন্ত্র ও অরাজকতা সৃষ্টি করা হলে তাকে চরম পরিণতি ভোগ করতে হবে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ