একাই লড়াই করবে ডিআরইউ

megh

সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ২৯ এপ্রিল ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছেন ঢাকা রিপোর্টারস ইউনিটির (ডিআরইউ) সভাপতি শাহেদ চৌধুরী। তিনি বলেন, “সরকারের শুভবুদ্ধি হলে সমাবেশের আগেই সাগর-রুনির হত্যাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনবে।”

সোমবার দুপুরে সেগুনবাগিচায় অবস্থিত ডিআরইউ-এর সামনে এক বিক্ষোভ সমাবেশ থেকে নতুন এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সাম্প্রতিক সময়ে গণজাগরণ নিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) বিভক্ত হয়ে পড়ায় এই প্রথমবারের মতো এককভাবে এই কর্মসূচির আয়োজন করে ঢাকায় কর্মরত সাংবাদিকদের সংগঠন ডিআরইউ।

শাহেদ চৌধুরী বলেন, ”বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী দায়িত্ব নেওয়ার পর বলেছিলেন সাগর-রুনির বিষয়টি নিয়ে তারা জজ মিয়া নাটক সাজাতে চান না। কিন্তু সরকার ঠিকই এই বিচারকে নিয়ে জজ মিয়া নাটক সাজিয়েছে।”

ডিআরইউ এর সাধারণ সম্পাদক বলেন, ”আইওয়াস করে পার পাওয়া যাবে না। প্রকৃত আপরাধীদের চিহ্নিত করুন নইলে আপনাদের বিরুদ্ধে আন্দোলনের ডাক দেওয়া হবে। ডিবি-র্যা ব সকল হত্যাকাণ্ডের রহস্য বের করতে পারে কিন্তু সাগর-রুনির রহস্য উন্মোচনে ব্যর্থ কেন?”

বিভক্ত সাংবাদিক ইউনিয়ন নেতা ওমর ফারুক বলেন, ”আগের স্বরাষ্ট্রমন্ত্রীর মতো যদি দায়িত্ব পালন করেন, তাহলে আপনাকে এ পদে বহাল রেখে লাভ কি? দায়িত্ব নেওয়ার পর যে অঙ্গীকার করেছেন তা রাখতে পারেন নাই। তাই আপনার মতো ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীর দরকার নাই।”

”সাংবাদিকদের কি ভাইরাসে পেয়েছে যে সাগর-রুনির আন্দোলনের সাথে তারা ঐক্যবদ্ধ থাকতে পারলেন না? এ আন্দোলনের সাথে আমরা আছি এবং বিচার না হওয়া পর্যন্ত থাকব,” বলেন তিনি।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ভোর রাতে নিজ শোওয়ার ঘরে নৃশংসভাবে হত্যা করা হয় এই দম্পত্তিকে। হত্যাকাণ্ডের সময় প্রাণে বেঁচে যায় একমাত্র ছেলে মাহির সরওয়ার মেঘ।

এ ঘটনায় এ পর্যন্ত সন্দেহভাজন নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ