জামায়াত ইসলামী ‘রাষ্ট্রদ্রোহী’

hujur-1

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্ম নিয়ে বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদে এবং জামায়াতকে নিষিদ্ধের দাবিতে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশ করছে ওলামা মাশায়েখ তৌহিদী জনতা সংহতি পরিষদ।

সমাবেশে জামায়াত-শিবিরকে নাস্তিক, মুরতাদ আখ্যায়িত করে অবিলম্বে তাদের রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়েছেন সংহতি পরিষদের নেতারা।

রোববার দুপুরে রাজধানীর মতিঝিলে অনুষ্ঠিত সমাবেশে যোগ দেন দেশের বিভিন্ন স্থান থেকে আগত সংহতি পরিষদের হাজার হাজার সমর্থক। এতে সভাপতিত্ব করেন শোলাকিয়া ঈদগাহ ময়দানের ইমাম ও খতিব মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ।

সমাবেশে অংশগ্রহণকারীরা জামায়াত ইসলামীকে ‘রাষ্ট্রদ্রোহী’ আখ্যা দিয়ে তাদের রাজনীতি নিষিদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান। এ সময় জামায়াত-শিবির নিষিদ্ধের দাবিতে দেয়া স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে মতিঝিল এলাকা।

সমাবেশে যুদ্ধাপরাধ জঘন্যতম মানবতাবিরোধী অপরাধ উল্লেখ করে মাওলানা মাসঊদ বলেন, ““জামায়াতে ইসলামীর শীর্ষ অধিকাংশ নেতাই একাত্তরে যুদ্ধাপরাধের সাথে যুক্ত ছিল। এরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়। এদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।”

সংখ্যালঘুদের ওপর সাম্প্রতিক হামলায় উদ্বেগ প্রকাশ করে মাওলানা মাসঊদ বলেন, “ইসলাম যে কোনো ধর্মের মানুষদের নিরাপত্তা বিধানের শতভাগ নিশ্চয়তা দেয়। ইসলামের এ বিধানকে কলঙ্কিত করতেই সংখ্যালঘুদের ওপর আক্রমণ করা হয়েছে। আক্রমণকারীরা ইসলামের সেবক হতে পারে না।”

সমাবেশ চলাকালে দৈনিক বাংলা মোড়, নটরডেম কলেজ, ইত্তেফাক মোড় পর্যন্ত যান চলাচল বন্ধ ছিল। সমাবেশকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা নেয়া হয় মতিঝিল এলাকায়।

এর আগে মতিঝিল শাপলা চত্বরে পাল্টা সমাবেশের ঘোষণা দিয়েও পরে তা স্থগিত করে বাংলাদেশ খেলাফত যুব আন্দোলন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ