আন্দোলন আরো বেগবান হবে: গণজাগরণ মঞ্চ

0,,16578842_303,00সাভার:  যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে চলা আন্দোলন আরো বেগবান হবে বলে জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

শুক্রবার বিকেলে সাভারের আশুলিয়ায় জামগড়া এলাকায় গণজাগরণ মঞ্চের এক সমাবেশে তিনি এ তথ্য জানান। কুরআন তেলাওয়াত, গীতা, বাইবেল ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে বিকেল চারটায় সমাবেশ শুরু হয়। এরপর পরিবেশিত হয়  জাতীয় সংগীত।

জাতীয় সংগীত শেষে  শিল্পাঞ্চল আশুলিয়া তাজরীন ফ্যাশনের ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ও মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এর পরই স্থানীয় ও আমন্ত্রিত অতিথিরা বক্তব্য দেন।

ইমরান বলেন, “সবার অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের আন্দোলন আরো বেগবান হবে। যুদ্ধাপরাধীমুক্ত ও জামায়াত-শিবিরমুক্ত বাংলাদেশ না গড়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না।”

এর আগে বেলা আড়াইটার দিকে ইমরান এইচ সরকারের নেতৃত্বে গণজাগরণ মঞ্চের একটি প্রতিনিধিদল আশুলিয়ায় পৌঁছায়।  এই সমাবেশ প্রতিহত করার ঘোষণা দিয়েছিল হেফাজতে ইসলাম।

যুদ্ধাপরাধীদের বিচার ও জামায়াত নিষিদ্ধের দাবিতে আশুলিয়ায় গণজাগরণ সমাবেশের আগে মঞ্চে চলে উদীচীর গণসংগীত। এরই মাঝে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে জামগড়া এলাকা।

আশুলিয়া ফ্যান্টাসি কিংডমের সামনের এই মঞ্চে গণসংগীত পরিবেশন করেন উদীচী শিল্পীগোষ্ঠী সাভার উপজেলা শাখার শিল্পীরা।

সমাবেশে নিরাপত্তা দিতে সমাবেশস্থলের দুই পাশে মহাসড়ক বন্ধ করে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দুপুরে দুটি স্থানে হাতবোমার বিস্ফোরণ হলেও আশপাশের এলাকায় হেফাজতের কোনো কর্মসূচি ছিল না। এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা রাস্তায় চলাচলরত ও সমাবেশস্থলে আসা লোকজনের ব্যাগ তল্লাশি করেন।

সমাবেশ উপলক্ষে গণজাগরণ মঞ্চের আশপাশের এলাকা শ্রমিক ও শিক্ষার্থীসহ সব শ্রেণি-পেশার মানুষের ঢল নামে। এছাড়া রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীরা দলে দলে ব্যানার-ফ্যাস্টুন নিয়ে গণজাগরণ মঞ্চে হাজির হন।

ডা. ইমরান এইচ সরকার, স্লোগানকন্যা লাকী আক্তার, ছাত্রইউনিয়ন, ছাত্র ফেডারেশন, ছাত্রমৈত্রীসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতারা মঞ্চে উপস্থিত ছিলেন।

এছাড়া স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগ সভাপতি তুহিনসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতারাও সমাবেশে উপস্থিত ছিলেন।

সমাবেশ শুরুর আগে আগে দুপুরে অধ্যাপক ড. আনোয়ার হোসেনের নেতৃত্বে সমাবেশস্থলে আসেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ