বিশ্ব শান্তি কামনা চট্টগ্রামে ঈদ জামাতে

ctg Eid namaz চট্টগ্রাম ঈদ নামাযরিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ বিশ্ব শান্তি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনার মধ্য দিয়ে চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের খতিব ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার খতিব মুহাম্মদ জালালুদ্দিন আল কাদেরীর ইমামতিতে বুধবার সকাল পৌনে ৮টায় নামাজ শুরু হয়। নামাজ শেষে মোনাজাতে দেশের কল্যাণ কামনার পাশাপাশি বিশ্বব্যাপী মুসলিম উম্মাহর শান্তি প্রর্থনা করা হয়।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের পাশাপাশি নানা শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ নামাজে অংশ নেন। নামাজ শেষে সব বয়সী মানুষ কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এদিকে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে আউটার স্টেডিয়ামে এবং ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে আন্দরকিল্লা শাহী জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

সকাল ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর ৪১টি ওয়ার্ডে প্রায় ১৮০টি স্থানে ঈদের জামাত হয়।

জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে ঈদের নামাজে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফসারুল আমীন, বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মনজুর আলম, বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী, সাংসদ নুরুল ইসলাম বিএসসি, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন আহাম্মদ ও নগর জাতীয় পার্টির আহ্বায়ক সোলায়মান আলম শেঠ অংশ নেন।

ঈদের জামাত শেষে নগরীতে পশু কোরবানি শুরু করা হয়।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ