দেশের সীমান্তজুড়ে সেনা মোতায়েনের দাবি বিএনপির

আনোয়ার আজমী, এবিসিনিউজবিডি, ঢাকা (৭ এপ্রিল ২০২৪) : পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে দেশের সীমান্তজুড়ে সেনা মোতায়েন ‘এখন সময়ের দাবি’ বলে জানিয়েছে বিএনপি।

দলটি বলেছে, বিরোধীদের ফাঁসাতে তথাকথিত গোয়েন্দা তথ্য থাকলেও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী সম্পর্কে গোয়েন্দারা বেখবর। রাজধানীতে বিরোধী দলগুলোর আন্দোলন ঠেকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লাখো সদস্য তৎপর, অথচ সীমান্ত এলাকা অরক্ষিত। সরকার দেশের সীমান্ত রক্ষায় চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

২৬ এপ্রিল শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন। বান্দরবানে ব্যাংক ডাকাতি-সশস্ত্র হামলা এবং দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বক্তব্য তুলে ধরেন তিনি।

রিজভী বলেন, বান্দরবানে শুরু হয়েছে ব্যাংক লুট, পুলিশের অস্ত্র লুট, অপহরণ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট এর সঙ্গে জড়িত। কুকি-চিনের আস্তানা র্যা ব ও সেনাবাহিনী নিশ্চিহ্ন করে দিয়েছিল। তারা সীমানা পার হয়ে ভিন্ন কোনো দেশে আশ্রয় নিয়েছিল। তাহলে এখন তারা কোথা থেকে আসছে, কীভাবে আসছে?

বিএনপির এই নেতা বলেন, কুকি-চিন সম্পর্কে সরকার অবগত থাকলেও তাদের সম্পর্কে খোঁজখবর রাখেনি। কোনো অজ্ঞাত কারণে কুকি-চিনকে তোয়াজ করা হয়েছে। এই সশস্ত্র গোষ্ঠী পাহাড়ে প্রশাসনের নাকের ডগায় বেড়ে উঠলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কুকি-চিনের পরিবর্তে পাহাড়ে জঙ্গি ধরার নাটক করেছে। কুকি-চিনকে ব্যবহার করে নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে গিয়ে সরকার বর্তমানে দেশের সার্বভৌমত্বকে বিপদে ফেলেছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ