বিক্ষুব্ধ বুয়েট, এক শিক্ষার্থীর সিট বাতিলসহ ৩ সিদ্ধান্ত

আনোয়র আজমী, এবিসিনিউজবিডি, ঢাকা (২৯ মার্চ ২০২৪) : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনৈতিক কর্মকা- চালানোর অভিযোগের পরিপ্রেক্ষিতে এক শিক্ষার্থীর সিট বাতিলসহ তিন সিদ্ধান্ত নিয়েছে বুয়েট প্রশাসন।

২৯ মার্চ (শুক্রবার) সন্ধ্যা বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনৈতিক কার্যক্রম চালানোর ঘটনায় বুয়েটের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিমের হলের সিট বাতিল করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, বুয়েটে রাজনীতি নিষিদ্ধ থাকা সত্ত্বেও ২৮ মার্চ গভীর রাতে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করে রাজনৈতিক কার্যক্রম চালায়। এ ঘটনায় বুয়েট শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এর প্রতিবাদে চালিয়ে যাচ্ছেন নানা কর্মসূচী।

ছাত্রলীগ নেতাদের রাতে বুয়েট ক্যাম্পাসে প্রবেশে সহায়তাকারী শিক্ষার্থীদের ছাত্রাবাস থেকে বহিষ্কার এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন কেন ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকা- চালাতে দিচ্ছে তার ব্যাখ্যা চান শিক্ষার্থীরা।

এরপর রাতে বুয়েট প্রশাসন জানায়, বৃহস্পতিবার রাতে বুয়েট ক্যাম্পাসে সংঘটিত ঘটনার পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ তিনটি সিদ্ধান্ত নিয়েছে।

এগুলো হলো-ইমতিয়াজ হোসেন রাহিমের হলের সিট বাতিল, বিষয়টি তদন্তে কমিটি গঠন ও রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা নেওয়া এবং বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর টার্ম বা সেমিস্টার ফাইনালসহ সব একাডেমিক কার্যক্রম চলমান রাখা।

উল্লেখ্য, আবরার ফাহাদ হত্যার ঘটনার পর ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করেছিল বুয়েট প্রশাসন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ