মেট্রো চলাচলের সময় বাড়ছে আজ থেকে

আনোয়র আজমী, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৭ মার্চ ২০২৪) : মেট্রোরেল রাত নয়টার পরেও চালানোর সিদ্ধান্ত হয়েছে। আজ বুধবার ১৬ রমজান থেকে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানানো হয়েছে।

গতকাল ২৬ মার্চ (মঙ্গলবার) দুপুরে রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক সাংবাদিকদের এ কথা জানান।

এম এ এন ছিদ্দিক বলেন, বুধবার থেকে উত্তরা উত্তর স্টেশন থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত নয়টায়। আর মতিঝিল স্টেশন থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। তিনি বলেন, বুধবার থেকে পবিত্র ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময়সীমা এক ঘণ্টা বাড়বে। বাড়তি সময়ে আরও ১০টি ট্রেন চলাচল করবে। এতে দিনে মেট্রো চলাচলের মোট সংখ্যা হবে ১৯৪ বার। সেই সময় যাত্রী চলাচল করতে পারবেন দিনে ৪ লাখ ৪৭ হাজার ৭৫২ জন।

বর্তমানে মেট্রোরেল চলাচল করছে সকাল ৭টা থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত। পিক আওয়ারে (৭টা থেকে সাড়ে বেলা ১১টা এবং বেলা ২টা থেকে রাত ৮টা) প্রতি ৮ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করে। আর বেলা ১১টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত অফ পিক আওয়ারে ১২ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ