জবিতে যৌন নিপীড়ন, শাহেদ বরখাস্ত, জুনায়েদকে অব্যাহতি

আশিক মাহমুদ, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২২ মার্চ ২০২৪) : নিজের বিভাগের শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের শিক্ষক আবু শাহেদ ইমনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ২১ মার্চ (বৃহস্পতিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট বৈঠক থেকে এই সিদ্ধান্ত এসেছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম বিষয়টি এবিসিনিউজবিডিকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই শিক্ষার্থী যেন সম্পূরক পরীক্ষায় বসতে পারে সে ব্যাপারে ব্যবস্থা নেওয়ারও সিদ্ধান্ত নিয়েছি আমরা।

আবু শাহেদ ইমনের বিরুদ্ধে ২০২১ সালের ডিসেম্বর মাসে যৌন নিপীড়নের অভিযোগ করেন ওই শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান, এমনকি রাষ্ট্রপতি বরাবর অভিযোগ দেন তিনি। এতে তিনি বলেন, যৌন নিপীড়নের অভিযোগ তোলায় বিভাগের সভাপতি ও অন্যদের কাছ থেকে তিনি হুমকি পান। বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার এবং প্রাণনাশের হুমকি পাওয়ার কথাও অভিযোগে জানিয়েছেন তিনি।

গত সোমবার ওই শিক্ষার্থী ডিবির কাছে একটি অভিযোগ দেন। অভিযোগে তিনি বলেন, যৌন নিপীড়নের অভিযোগ তোলায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও হত্যার হুমকি দেওয়া হয়েছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ