জিম্মি নাবিকদের উদ্ধারে কৌশলে এগোচ্ছি : পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (১৯ মার্চ ২০২৪) : সোমালিয়ায় জলদস্যুদের হাতে জিম্মি ২৩ বাংলাদেশি নাবিককে সুস্থ উদ্ধারের জন্য সরকার নানা কৌশলে এগোচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘আমাদের উদ্দেশ্য নাবিকদের সুস্থভাবে মুক্ত করা। একই সঙ্গে জাহাজ মুক্ত করা। আমরা নানা কৌশলে এগোচ্ছি। আমরা আশা করি, একটা সমাধানে যেতে পারব।’

গতকাল ১৯ মার্চ (মঙ্গলবার) বিকেলে পররাষ্ট্রমন্ত্রী তাঁর দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ তথ্য জানান। সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে তিনি সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লা আলী আবদুল্লা খাসিফ আলমুদির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সোমালিয়ায় জিম্মি নাবিকদের বিষয়ে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, জলদস্যুদের কবল থেকে নিরাপদে নাবিকদের ফিরিয়ে আনার সব প্রচেষ্টা চলছে। তবে সবকিছু বলা সম্ভব হচ্ছে না। এ বিষয়ে গণমাধ্যমকেও সতর্কভাবে সংবাদ প্রচারের আহ্বান জানান তিনি।

সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশের জাহাজ নিয়ে বার্তা সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনের বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খবরের ওপর ভিত্তি করে কোনো মন্তব্য করব না।’

মিয়ানমারের সীমান্তরক্ষী যারা দেশে অবস্থান করছেন, তাদের প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাঁদের আগের মতোই ফেরত পাঠানোর বিষয়ে আলোচনা অব্যাহত রয়েছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ