ঢাকার ১৫ আসনে ১৫ ঋণখেলাপি

মনির হোসেন মিন্টু, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (৪ ডিসেম্বর ২০২৩) : ঢাকা মহানগরের রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম জানিয়েছেন, ঢাকা মহানগরীর ১৫ সংসদীয় আসনে ১৫ জন ঋণখেলাপিসহ ৬৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বৈধ হয়েছে ১২৪ জনের মনোনয়ন।

গতকাল সোমবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মনোনয়নপত্র বৈধ ও বাতিল হওয়া সংক্রান্ত তথ্য তুলে ধরেন তিনি।

ঢাকা মহানগর রিটার্নিং কর্মকর্তা সংবাদ সম্মেলনে ঢাকা মহানগরের ১৫টি সংসদীয় আসনে ১২৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। সাবিরুল ইসলাম জানান, নানা অসংগতি থাকায় এসব আসনে ৬৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি জানান, ১৫টি সংসদীয় আসনে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তাদের মধ্যে ১৫ জন ঋণখেলাপি রয়েছেন। এ ছাড়া ২৯ স্বতন্ত্র প্রার্থী প্রয়োজনীয় সব কাগজপত্র জমা দেননি। আর ২০ প্রার্থী নির্ধারিত ছক পূরণসহ যথাযথ কাগজপত্র দাখিল করেননি।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এসব আসনে প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ না বাতিল, সে ঘোষণা দেওয়া হয়। তাতে দেখা যায়, ঢাকার ১৫টি আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ছাড়াও জাতীয় পার্টির প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল হয়নি।

রিটার্নিং কর্মকর্তা সাবিরুল ইসলাম বলেছেন, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ‘সার্টিফায়েড কপি’ নিয়ে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। ঢাকার ১৫টি আসনে ১৮৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন বলে জানান তিনি।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ