ডিআরইউর নির্বাচন, সভাপতি পদে চার ও সম্পাদক পদে তিন প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা

আনোয়ার আজমী, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৯ নভেম্বর ২০২৩) : আগামীকাল ৩০ নভেম্বর (বৃহস্পতিবার) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক নির্বাচন। সকাল ৯টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৫টা পর্যন্ত। মোট ১৭৩০ জন সাংবাদিক-সদস্য এই তাদের ভোট প্রদান করবেন। নির্বাচনকে সামনে রেখে এখনো চলছে জমজমাট প্রচারণা।

প্রতি বছরের ৩০ নভেম্বর ডিআরইউ’র নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে ১৪টি সম্পাদকীয় পদের ১৩টি পদসহ নির্বাহী পরিষদের ৭টি পদে মোট ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সভাপতি পদে সিনিয়র সাংবাদিক, ডিআরইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, কবির আহমেদ খান ও জহিরুল হক রানা প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল, মহিউদ্দিন ও আব্দুল্লাহ কাফি। সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন।

অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হচ্ছেন – সহ সভাপতি (১টি পদ) – শফিকুল ইসলাম শামীম, গাযী আনোয়ার ও হালিম মোহাম্মদ, যুগ্ম সাধারণ সম্পাদক – মিজানুর রহমান ও মাইদুর রহমান, অর্থ সম্পাদক – কামরুজ্জামান বাবলু ও জাকির হুসাইন, সাংগঠনিক সম্পাদক – এম এম জসিম,খালিদ সাইফুল্লাহ, আবদুল হাই তুহিন ও হাসান জাবেদ, দপ্তর সম্পাদক – রফিক রাফি ও শাহাবুদ্দিন মাহতাব, নারী বিষয়ক সম্পাদক – মাহমুদা ডলি ও রোজিনা রোজি, প্রচার প্রকাশনা সম্পাদক – মেসবাহ উল্লাহ শিমুল ও সুশান্ত কুমার সাহা, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক – এস এম মোস্তাফিজুর রহমান ও মো. রাশিম, ক্রীড়া সম্পাদক – মাকসুদা লিসা ও মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক – আমিনুল হক ভূইয়া ও মো. ছলিম উল্লাহ মেসবাহ, কল্যাণ সম্পাদক – তানভীর আহমেদ ও নার্গিস জুঁই।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের ৭টি পদে ৮ জন প্রার্থী হচ্ছেন- দেলোয়ার হোসেন মহিন, ফারহানা ইয়াসমিন জুঁথী, হাবিবুর রহমান, হাসান ইমাম ইমরান, শরীফুল ইসলাম, মুহিববুল্লাহ মুহিব, রফিক মৃধা ও সাঈদ শিপন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ