ঢাকা-রাজশাহী রুটে নতুন ট্রেন মধুমতী এক্সপ্রেস

মনির হোসেন মিন্টু, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৬ নভেম্বর ২০২৩) : রাজশাহী থেকে ভাঙ্গায় চলাচলকারী মধুমতী এক্সপ্রেসের রুট বর্ধিত হচ্ছে। আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-রাজশাহী রুটে চলবে ট্রেনটি।

গতকাল শনিবার (২৫ নভেম্বর) থেকে রেলস্টেশনে ও অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়েছে। রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ট্রেনটির সাপ্তাহিক ছুটির দিন বৃহস্পতিবার অপরিবর্তিত থাকবে।

মধুমতী এক্সপ্রেস পদ্মা সেতু হয়ে চলাচলকারী তৃতীয় আন্তঃনগর ট্রেন হতে যাচ্ছে। এদিন পদ্মা সেতু থেকে চলবে খুলনা-ঢাকা রুটে প্রথম কমিউটার ট্রেনও। যার টিকিট যাত্রা শুরুর সময় রেলস্টেশনের কাউন্টার থেকে পাওয়া যাবে।

৮টি কোচের মধুমতী এক্সপ্রেসে ৫৫৮টি যাত্রীদের আসন থাকবে। এর মধ্যে প্রথম শ্রেণির একটি কোচে আসন সংখ্যা ২৪টি, শোভন চেয়ারে ৪৪ এবং শোভন শ্রেণীতে ৪৯০টি আসন থাকবে।

ট্রেনটি উভয় পথে ঈশ্বরদী জাংশন, পাকশী, ভেড়ামারা, মিরপুর, পোড়াদহ জাংশন, কুষ্টিয়া কোর্ট, কুমারখালী, খোকসা, পাংশা, কালুখালী, রাজবাড়ী, পাঁচুরিয়া জাংশন, আমিরাবাদ, ফরিদপুর, তালমা, পুখুরিয়া, ভাঙ্গা, ফাশা জাংশন, শিবচর, পদ্মা ও মাওয়া স্টেশনে যাত্রা বিরতি থাকবে।

এছাড়া ঢাকা থেকে রাজশাহী পর্যন্ত শোভন কোচে ভাড়া ৩৯৫ টাকা, শোভন চেয়ারে ভাড়া ৪৭০ টাকা আর প্রথম শ্রেণীতে ভাড়া ৭১৯ টাকা।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, যাত্রী ওঠা-নামার সুবিধা না থাকায় আপাতত ভাঙ্গা জাংশন স্টেশনে যাত্রাবিরতি থাকবে না।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ