কোহলিকে দেখে লিটনদের শিখতে বললেন শ্রীরাম

ক্রীড়া ডেস্ক, এবিসিনিউজবিডি, ঢাকা (২১ অক্টোবর ২০২৩) : ক্রিকেটে মোমেন্টাম খুবই গুরুত্বপূর্ণ ব্যাপার। একটা দল বা একজন ক্রিকেটার যখন ভালো সময়ের মধ্যে থাকেন তখন তার ওপর দায়িত্ব বেড়ে যায়, দলকে টেনে নিতে বড় ভূমিকা পালন করতে হয় তার। কিন্তু বাংলাদেশের ক্রিকেট এখানে বেশ পিছিয়ে। বেশিরভাগ ব্যাটারই ফিফটি করার পর বাজে শট খেলে উইকেট বিলিয়ে আসেন।

বিশ্ব ক্রিকেটে যারা আদর্শ, তারা ভালো শুরু পেলে সেটা লম্বা সময় ধরে রাখার চেষ্টা করেন। এমনই একজন ব্যাটারের উদাহরণ দিতে গিয়ে বিরাট কোহলির নাম নিয়েছেন বাংলাদেশ দলের পরামর্শক শ্রীধরন শ্রীরাম। তার মতে, কোহলির মতো ব্যাটারের কাছ থেকে শিখতে পারেন লিটন দাস-তানজিদ তামিমরা।

তিনি বলেন, ‘সে (কোহলি) ৭০/৮০ রানে না যাওয়া পর্যন্ত একটা বলও তুলে মারেনি। আমি মনে করি, আমাদের ছেলেরা তার মানসিকতা থেকে শিক্ষা নিতে পারে। বেশি বেশি দৌড়ে রান নাও, গ্যাপ দেখে শট মারো। কোহলি দারুণ পেশাদার ক্রিকেটার।’

ভারতের বিপক্ষে পুনেতে বাংলাদেশ ব্যাট হাতে দারুণ শুরু পেয়েছিল। দুই ওপেনার তানজিদ তামিম ও লিটন দাস ১৫তম ওভারের মধ্যে ৯৩ রানের জুটি দিয়েছিলেন। কিন্তু তানজিদ সুইপ খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়ে ফেরেন। লিটন দাস লং অফে ছক্কা মারতে গিয়ে ক্যাচ দেন। তাতে মোমেন্টাম হারায় বাংলাদেশ।

ফলাফল, ভালো শুরু পেয়েও বড় সংগ্রহ পাওয়া হয়নি। যার পেছনে তানজিদ ও লিটনের দায় দেখছেন শ্রীরাম। ব্যাটিং হতাশ করেছে বলে মন্তব্য করেছেন তিনি, ‘তানজিদ এবং লিটন হতাশ করেছে, কারণ তারা ম্যাচটা নিয়ন্ত্রণ করছিল। সেখান থেকে ওভাবে উইকেট হারানো খুব হতাশার।’

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ