যতটুকু অপরাধ ততটুকু শাস্তি পাবে এডিসি হারুন : ডিএমপি কমিশনার

মোস্তাফিজুর রহমান সুমন, জ্যেষ্ঠ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২ অক্টোবর ২০২৩) : এডিসি হারুনকা-ে নবনিযুক্ত ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেছেন, যার যতটুকু অপরাধ ঠিক ততটুকু শাস্তি দেওয়া হবে। সোমবার (২ অক্টোবর) রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার।

কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবার সাংবাদিকদের সঙ্গে, মিট দ্যা প্রেসের আয়োজন করে ডিএমপি। এতে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, বাংলাদেশ পুলিশ একটি শৃঙ্খল বাহিনী। বাহিনীর যে নিয়ম কানুন আছে সেই নিয়ম কানুনের মধ্যে চলে এবং চলবে। ঘটনা সংঘটিত হওয়ার পরে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত চলছে।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। সেই কমিটির রেজাল্টের ওপর ভিত্তি করে পুলিশের পক্ষ থেকে অপরাধ থাকলে ব্যবস্থা নেওয়া হবে। আমাদের মন্ত্রী মহোদয় বলেছেন, ‘যতটুকু অপরাধ করবে ঠিক ততটুকু শাস্তি দেওয়া হবে।’ তার সঙ্গে সুর মিলিয়ে আমিও একই কথা বলতে চাই, যতটুকু অপরাধ করবে ঠিক ততটুকু শাস্তি দেওয়া হবে।

এপিএস আজিজুল হকের বিষয়ে তিনি বলেন, তার যে ডিপার্টমেন্ট আছে সেটিও সরকারি বিধি-বিধান মোতাবেক ব্যবস্থা নেবে। আমি মনে করি, জড়িত দুজন সরকারি ডিপার্টমেন্টের ও দুজনই ক্যাডার কর্মকর্তা। সেখানে দুজনের নিয়ন্ত্রণে কর্তৃপক্ষ রয়েছে। যার যার দায়িত্ব সেই সেই পালন করবে, আমি মনে করি।

সাধারণ মানুষকে তল্লাশির নামে পকেটে ইয়াবা ঢুকিয়ে দেওয়া, মামলা ছাড়া ধরে এনে টাকা-পয়সা আদায়ের অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে। কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর ডিএমপির কোনো সদস্য অপরাধে জড়ালে আপনি কি উদ্যোগ নেবেন এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, অপরাধী পুলিশ হোক আর পুলিশের বাবা, সে অপরাধী। পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ