শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা ডিএমপি কমিশনারের

মনির হোসেন মিন্টু, জ্যেষ্ঠ প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (১ অক্টোবর ২০২৩) : মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

৩০ সেপ্টেম্বর বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্সের স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এরপর তিনি বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন। এর আগে তিনি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদনকালে বিউগলে বাজানো হয় জাতীয় সংগীত। এসময় ডিএমপির একটি চৌকস দল গার্ড অব অনার দিয়ে বীর শহীদদের সম্মান জানান।

১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চলাইট’র নামে ঢাকায় প্রথম গণহত্যা শুরু করে। ওই রাতে রাজারবাগ পুলিশ লাইন্স থেকে সর্বপ্রথম ‘থ্রি নট থ্রি’ রাইফেল দিয়ে প্রথম প্রতিরোধ গড়ে তোলে অকুতোভয় বীর পুলিশ সদস্য। তাদের আত্মত্যাগের বিনিময়ে আজ বাংলাদেশ পুলিশ মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশের গর্বিত অংশীদার। বাংলাদেশ পুলিশসহ সমগ্র বাঙালি জাতি এ বীরদের চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ