যশোর হাসপাতালে তিন সাংবাদিক লাঞ্ছিত

প্রতিবেদক (যশোর), এবিসিনিউজবিডি (২৮ আগষ্ট ২০২৩) : ডেঙ্গুর সংবাদ সংগ্রহ করতে গিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে লাঞ্ছিত হয়েছেন তিন সাংবাদিক। এসময় হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন-অর-রশীদ সাংবাদিকদের পুলিশের হাতে তুলে দেওয়ার চেষ্টা করেন।

গতকাল ২৭ আগস্ট দুপুরে হাসপাতালে এ ঘটনা ঘটে।

লাঞ্ছনার শিকার সাংবাদিকরা হলেন বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) যশোর প্রতিনিধি ও প্রেসক্লাব যশোরের সহ-সভাপতি ওহাবুজ্জামান ঝন্টু, একাত্তর টিভির যশোর প্রতিনিধি এস এম ফরহাদ ও ক্যামেরা পারসন শাহারুল ইসলাম ফারদিন।

সাংবাদিক এস এম ফরহাদ জানান, ডেঙ্গু রোগী সংক্রান্ত তথ্যের জন্য হাসপাতালের তত্ত্বাবধায়ককে ফোন করলে তিনি সরাসরি তার অফিসে যেতে বলেন। তার অফিসে যাওয়ার পর তিনি একাত্তর টিভির ক্যামেরা পারসনকে দেখে ক্ষুব্ধ হয়ে ওঠেন। তাকে রুম থেকে বের হয়ে যেতে বলেন। এসময় তিনি ক্যামেরা পারসনকে ধাক্কা দেন। এরপর কয়েকজন চিকিৎসক ও কর্মচারীকে ডেকে নিয়ে তাদের ওপর হামলা চালান। হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা নিয়ে গণমাধ্যমে নেতিবাচক সংবাদ প্রকাশ হওয়ায় তত্ত্বাবধায়ক সাংবাদিকদের ওপর ক্ষুব্ধ ছিলেন। তিনি সাংবাদিকদের পুলিশের হাতে তুলে দেওয়ার চেষ্টা করেন।

তবে অভিযোগ অস্বীকার করে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন-অর-রশীদ বলেন, ‘তারা আমার অনুমতি ছাড়াই আমার কক্ষের ফুটেজ ও বক্তব্য রেকর্ড করেছেন, যা অন্যায়। কাজটি কেন করেছেন সেই বিষয়ে তাদের কাছে জানতে চেয়েছি। এর বাইরে কোনো ঘটনা ঘটেনি।’

এ বিষয়ে যশোর সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, শুনেছি হাসপাতালে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য আমি হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করবো।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ