আওয়ামী লীগ আবারো রাষ্ট্রে বিরাজনীতিকরণ চায়: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৬ আগষ্ট ২০২৩) : আওয়ামী লীগ আবারো রাষ্ট্রে বিরাজনীতিকরণ চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ন্যাশনাল পিপলস পার্টির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৬ আগস্ট দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে ‘সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘এখন তারা সব কাজ করছে—কীভাবে বিরোধী দলকে আটকে রাখা যায়। কীভবে বিরোধী দলের নেতাকর্মীদের নির্বাচন থেকে বেআইনি ঘোষণা করা যায়; বেআইনি আইনের মধ্য দিয়ে। কীভাবে দেশে এমন একটি অবস্থার সৃষ্টি করা যায় যাতে করে বিরোধী দল নির্বাচনে না আসতে পারে। এবার জনগণ ঐক্যবদ্ধ হয়েছে।’

‘গত আগস্ট মাস থেকে আমাদের যে আন্দোলন শুরু হয়েছে, সেই আন্দোলনে ইতোমধ্যে আমাদের ১৭ জন ভাই প্রাণ দিয়েছেন। বুকের রক্ত ঢেলে দিয়েছেন। আজকে মানুষ বেরিয়ে আসছে। ভেলায় নদী পার করে তারা সমাবেশে প্রতিবাদ করতে যায়,’ বলেন তিনি।

সময় বেশি নেই উল্লেখ করে ফখরুল বলেন, ‘এনপিপি, জাতীয় পার্টি, জাগপা—গণতন্ত্রে বিশ্বাসী দল, যারা গণতন্ত্রের জন্য লড়াই করছে সরকারের বিরুদ্ধে তারা আজকে সবাই ঐক্যবদ্ধ একটি বিষয়ে, আমাদের খুব পরিষ্কার কথা, এ দেশে আমরা অবশ্যই নির্বাচন চাই, নির্বাচন ছাড়া তো গণতন্ত্র টিকবে না কিন্তু সেই নির্বাচনটা অবশ্যই হতে হবে একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে। সেটা হতে হবে এই সরকারকে পদত্যাগ করে। কারণ এরা অবৈধ সরকার।’

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ