সাকিবে উজ্জল, নিষ্প্রভ লিটন ও শরিফুল

স্পোর্টস ডেস্ক, এবিসিনিউজবিডি, ঢাকা (১৬ আগস্ট ২০২৩) : লঙ্কান প্রিমিয়ার লিগে অভিষেকটা সুখকর হলো না লিটন দাসের। কলম্বো স্টাইকার্সের ছুড়ে দেওয়া মাত্র ৭৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাট হাতে দিলেন ব্যর্থতার পরিচয়। তিন নম্বরে নেমে ৪ বলে করলেন ১।

গতকাল ১৫ আগস্ট শ্রীলঙ্কায় লিটন ব্যর্থ হলেও স্বদেশি অধিনায়ক সাকিব আল হাসান বোলিংয়ের পর ব্যাটিংয়েও আলো ছড়িয়েছেন। গল টাইটান্সকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি।

১৫ বলে ২ বাউন্ডারিতে ১৭ রানে অপরাজিত থেকে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন বিশ্বসেরা অলরাউন্ডার। তার সঙ্গে ২৫ বলে ৪২ রানে অপরাজিত থাকেন লাসিথ ক্রসপুলে।

লিগে লিটনের মতো আজই অভিষেক হয় বাংলাদেশি পেসার শরিফুল ইসলামের। তবে মাত্র ১ ওভার বোলিংয়ের সুযোগ পেয়েছেন তিনি। খারাপ করেননি। উইকেট না পেলেও ওভারে দিয়েছেন মোটে ৭ রান।

৮.৩ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সাকিব-লিটনদের গল টাইটান্স। ম্যাচটি তারা জিতে নিয়েছে ৮ উইকেট হাতে রেখে। এ জয়ে দ্বিতীয় স্থানে থেকে প্লেঅফও নিশ্চিত হয়ে গেছে সাকিবদের।

এর আগে প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে শরিফুলদের দল কলম্বো স্টাইকার্সকে ব্যাটিংয়ে পাঠান গল অধিনায়ক দাসুন শানাকা। সাকিব-শামসিদের তোপে ১৫.৪ ওভারে ৭৪ রানেই গুটিয়ে যায় কলম্বোর ইনিংস।

পাথুম নিশাঙ্কা (২), বাবর আজম (৬), মোহাম্মদ নওয়াজ (১১), ইফতিখার আহমেদ (৫), চামিকা করুনারতেœ (২)-কেউই দাঁড়াতে পারেননি। কলম্বোর কোনো ব্যাটার ছুঁতে পারেননি বিশের ঘর।

১১ রানে শেষ ৫ উইকেট হারায় কলম্বো। ইফতিখার আহমেদকে বোল্ড করে শেষ উইকেটটি নেন সাকিব আল হাসান। ৩.৪ ওভার বল করে মাত্র ৮ রান দিয়ে সাকিব নেন একটি উইকেট।

তবে কলম্বোর ইনিংসে ধ্বংসযজ্ঞ চালানোর মূল কারিগর ছিলেন তাবরেজ শামসি। ২০ রানে ৪টি উইকেট নেন এই লেগি। ১৪ রানে ৩ উইকেট শিকার সিকুজে প্রসন্নর।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ