‘ঢাকার প্রবেশ মুখে অবস্থান কর্মসূচিতে কোন দলকেই অনুমতি দেয়া হয়নি’

সিনিয়র প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৯ জুলাই ২০২৩) : শনিবার রাজনৈতিক দলগুলোর অবস্থান কর্মসূচি পালনে অনুমতি দেওয়া হয়নি বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি জানান, ঢাকার প্রবেশ মুখে অবস্থান কর্মসূচির ওপড় নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

গতকাল শুক্রবার (২৮ জুলাই) রাতে এ তথ্য জানান ডিএমপির উপকমিশনার (মিডিয়া) ফারুক হোসেন।

তিনি জানান, শনিবার বিএনপি ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠন রাজধানী ঢাকার প্রবেশমুখে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে। রাজনৈতিক দলগুলো ডিএমপির কাছে এ অবস্থান কর্মসূচি পালনের জন্য কোনো অনুমতি গ্রহণ করেনি।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা অবনতির গোয়েন্দা প্রতিবেদন ও জনদুর্ভোগের বিষয় বিবেচনায় শনিবারের সব রাজনৈতিক দলের অবস্থান কর্মসূচি পালনে ডিএমপির পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি।
ডিএমপি কমিশনার বলেন, কোনো রাজনৈতিক কর্মসূচির নামে কাউকে পথ আটকাতে দেওয়া হবে না। যদি কেউ আটকায় তাদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করব।

মহাসমাবেশের পর এবার শনিবার রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশমুখগুলোয় অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি পালন করবে তারা।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ