হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা (১২ জুলাই ২০২৩) : আফগানিস্তানের কাছে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হার। শেষ ওয়ানডেটি ছিল কেবল নিয়মরক্ষার, হোয়াইটওয়াশ লজ্জা এড়ানোর। এমন এক ম্যাচে অবশ্য দাপুটে খেলেই জিতেছে বাংলাদেশ।

গতকাল (১১ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আফগানদের ৭ উইকেট আর ১৫৯ বল হাতে রেখে হারিয়েছে টাইগাররা। আফগানিস্তান সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।

বোলাররাই অর্ধেক কাজ সেরে রেখেছিলেন। ব্যাটারদের সামনে জয়ের লক্ষ্য ছিল মাত্র ১২৭ রানের। যদিও এবারও ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ২৮ রান তুলতেই সাজঘরে ফিরে যান নাইম শেখ আর নাজমুল হোসেন শান্ত। দুজনই আফগান পেসার ফজলহক ফারুকির বলে বোল্ড।

৮ বলে ০ করেন নাইম শেখ। ফারুকির অফস্টাম্পের অনেক বাইরের বল টেনে এনে বোল্ড হন বাঁহাতি এই ওপেনার। ২ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

এরপর নাজমুল হোসেন শান্তও ভুল লাইনে খেলে বোল্ড। ফারুকির বলটি তিনি যেভাবে মিস করলেন, দেখে মনে হলো যেন লোয়ার অর্ডার ব্যাটার। ১৫ বলে ২ বাউন্ডারিতে শান্ত করেন ১১ রান।

তবে এরপর অধিনায়ক লিটন দাস ও অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান মিলে এরপর গড়েছেন বল সমান ৬১ রানের জুটি। এই জুটিতে সহজ জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের।

সাকিব অবশ্য হাফসেঞ্চুরি মিস করেছেন। মোহাম্মদ নবিকে তুলে মারতে গিয়ে মিডউইকেটে ক্যাচ হন বিশ্বসেরা অলরাউন্ডার। ৩৯ বলে তার ৩৯ রানের ইনিংসটিতে ছিল ৫টি বাউন্ডারি মার।

তবে লিটন ভুল করেননি। মুজিব উর রহমানকে বাউন্ডারি হাঁকিয়ে নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন বাংলাদেশ অধিনায়ক। ৬০ বলে ৩ চার আর ২ ছক্কায় লিটন অপরাজিত থাকেন ৫৩ রানে। তাওহিদ হৃদয় ১৯ বলে করেন হার না মানা ২১।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ