৪ দিনের সফরে পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি

আনোয়ার আজমী, এবিসিনিউজবিডি, ঢাকা (৪ মে ২০২৩) : দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ১৫ মে চার দিনের রাষ্ট্রীয় সফরে তার নিজ জেলা পাবনায় যাচ্ছেন। সফরের দ্বিতীয় দিন ১৬ মে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে তাকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে।

৪ মে (বৃহস্পতিবার) দুপুরে রাষ্ট্রপতির জনসংযোগ বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। এছাড়া গতকাল পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন স্থানীয় সাংবাদিকদের রাষ্ট্রপতির পাবনা সফরের বিষয়টি জানান।

এদিকে নাগরিক সংবর্ধনা সফল করতে স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীকে আহ্বায়ক ও পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খানকে সদস্যসচিব করে একটি নাগরিক কমিটি গঠন করা হয়েছে। ৩ মে রাতে শহরের অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে নাগরিক কমিটির সদস্যরা প্রথম প্রস্তুতি সভা করেছেন।

সভায় জানানো হয়, নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করবেন সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। অনুষ্ঠানে ২ হাজার ৫০০ জন আমন্ত্রিত অতিথি থাকবেন।

জানা গেছে, ১৫ মে সকালে ঢাকা থেকে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে পাবনায় পৌঁছাবেন। এরপর দুপুর সোয়া ১টায় জেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। দুপুর দেড়টায় তিনি আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে কবর জিয়ারত করবেন। এরপর স্কয়ার বাগানবাড়ির পারিবারিক কবরস্থান পরিদর্শন এবং জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর সার্কিট হাউসে ফিরে রাত্রিযাপন করবেন।

১৬ মে সকাল ১০টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠিত হবে। এদিন বিকেল ৫টায় তিনি পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন। ১৭ মে সকালে পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন ও শহরের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। এরপর সার্কিট হাউসে রাত্রিযাপন করে ১৮ মে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ