তুর্কমেনিস্তানকে ৬ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৭ এপ্রিল ২০২৩) : এএফসি অনুর্ধ্ব –১৭ নারী ফুটবলের বাছাইয়ে বাংলাদেশের লক্ষ্য গ্রুপ সেরা হয়ে পরের রাউন্ডে যাওয়া। লক্ষ্য পূরণে শুরুটা হয়েছে দারুণ। আজ তুর্কমেনিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচেই এসেছে ৬–০ গোলের বিশাল জয়।

সিঙ্গাপুরের জানান বিসার স্টেডিয়ামে শুরুতেই তুর্কমেনিস্তানকে চেপে ধরে বাংলাদেশ। খেলতে থাকে প্রতিপক্ষের রক্ষণসীমানায়। একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে তুর্কমেনিস্তান। গোলও আসে শুরুতেই।

৩ মিনিটে গোলের খাতা খোলে মিডফিল্ডার পূজা দাস। ৫ মিনিটে ফরোয়ার্ড থুইনুয়ে মরমা করে ২–০। ৫৩ মিনিটে তার পা থেকে এসেছে আরেকটি গোল। সেটি ছিল দলের চতুর্থ গোল। তার আগে ৩৯ মিনিটে ডিফেন্ডার ও অধিনায়ক রুমা আক্তার করে ৩–০। ৬০ মিনিটে পেনাল্টিতে ৫–০ করে ফরোয়ার্ড সুরভি। ৮২ মিনিটে ষষ্ঠ ও শেষ গোলটি এসেছে পেনাল্টিতে, এটি করে বদলি ফরোয়ার্ড শ্রীমতি তৃষ্ণা।

বাংলাদেশের মেয়েদের দ্বিতীয় ও শেষ ম্যাচ ৩০ এপ্রিল। প্রতিপক্ষ স্বাগতিক সিঙ্গাপুর। অনূর্ধ্ব-১৭ দলটির বেশির ভাগ ফুটবলারের বিদেশের মাটিতে খেলার অভিজ্ঞতা নেই। কোচ গোলাম রব্বানী অবশ্য ম্যাচের আগে জানিয়েছিলেন, তাতেও মেয়েরা নার্ভাস নয়। মাঠের খেলায় সেটিই দেখা গেছে।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ