লক্ষ্মীপুরে নোমান-রাকিবের জানাজায় মানুষের ঢল

জান্নাতুল ফেরদৌস নয়ন, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের গুলিতে নিহত সাবেক যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমান ও সাবেক ছাত্রলীগ নেতা রাকিব ইমামের নামাজে জানাজায় মানুষের ঢল নেমেছিলো। এ সময় সর্বস্তরের মানুষ নৃশংস এই হত্যাকান্ডে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানান। জানাজা শেষে অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন।

২৬ এপ্রিল (বুধবার) বিকেল ৫টার দিকে সদর উপজেলার বশিকপুর ডি.এস.ইউ কামিল মাদরাসা মাঠে মরহুম নোমান ও রাকিবের প্রথম এবং দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার আগে বক্তব্য দেন নিহত নোমানের ভাই বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান ও রাকিবের ভাই রুবেল হোসেন। তারা হত্যাকারী হিসেবে আবুল কাশেম জিহাদীসহ হত্যায় জড়িত সকল সন্ত্রাসীকে দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবি জানান।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, আওয়ামী লীগ নেতা এম আলাউদ্দিন, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবীর পাটওয়ারী, সাধারণ সম্পাদক সাইফুল হাসান পলাশ, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ সাত্তার, কেন্দ্রীয় যুবলীগের উপ-পরিবেশবিষয়ক সম্পাদক সামছুল ইসলাম পাটওয়ারী ও সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যাম মামুনুর রশীদসহ হাজারো মুসল্লি জানাজায় অংশ নেন।

২৫ এপ্রিল মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নাগেরহাট এলাকায় সন্ত্রাসীরা নোমান ও রাকিব ইমামকে গুলি করে। গুলিবিদ্ধ অবস্থায় তাদের জেলা সদর হাসপাতালে নেয়া হয়। এসময় চিকিৎসক নোমানকে মৃত ঘোষণা করেন। আর গুরুতর আহত অবস্থায় রাকিবকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। রাত সাড়ে ১১টার দিকে ঢাকায় নেয়ার পথে তারও মৃত্যু হয়। পরে তার মরদেহ লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ঘটনার আগে আব্দুল্লাহ আল নোমান স্থানীয় পোদ্দার বাজারে ছিলেন। তার সঙ্গে থাকা অন্যদের বিদায় দিয়ে তিনি রাকিবকে নিয়ে মোটরসাইকেলযোগে নাগেরহাটের দিকে যাচ্ছিলেন। পথে নাগেরহাটের কাছাকাছি পৌঁছলে সন্ত্রাসীরা তাদের গুলি করে। পরে তাদের ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল নিয়ে যায় সন্ত্রাসীরা।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ