গুলশানে সাকিব খানের সংবাদ সম্মেলন

বিনোদন প্রতিবেদক, এবিসিনিউজবিডি, ঢাকা (২৪ মার্চ ২০২৩) : ধর্ষণের অভিযোগ তোলা চলচ্চিত্র প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে মানহানি ও চাঁদাবাজির অভিযোগ এনে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে মামলা করেছেন জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। এ মামলায় প্রযোজক রহমত উল্লাহকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন আদালত।

মামলা দায়েরের পর সন্ধ্যায় নিজের গুলশানের বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে শাকিব খান বলেন, ‘আজকে জয়ের হাসিটা আমরা সবাই হাসছি। দিন শেষে সেই প্রতারক কিন্তু পালিয়ে গেল, দিন শেষে আপনাদেরই জয় হলো, আমাদেরই জয় হলো। যারা ন্যায়ের পক্ষে থাকবে, তারাই হাসবে।’

শাকিব খান আরো বলেন, ‘প্রতারণাও একটা লিমিটেশন থাকা উচিত। পর্দায় আমরা সব সময় অন্যায়ের বিরুদ্ধে কথা বলি, প্রতিবাদ করি। দিন শেষে কিন্তু ন্যায়েরই জয় হয়। আমার মনে হয়েছে, সেটা (প্রতিবাদ) শুধুই পর্দায় সীমাবদ্ধ রাখা উচিত? পর্দার বাইরেও তো আমি একজন মানুষ। আমি মানুষকে শেখানোর চেষ্টা করছি, আপনার সঙ্গে কোনো অন্যায় হলে অবশ্যই বিচার চাইবেন, ন্যায়বিচারের জন্য লড়াই করবেন।’

গত বুধবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে শাকিব খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার অন্যতম প্রযোজক রহমত উল্লাহ।

এ প্রযোজকের দাবি, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় সিনেমাটির দৃশ্য ধারণের সময় এক নারী সহপ্রযোজককে ‘ধর্ষণ’ করেন শাকিব খান, এরপর তিনি দেশে পালিয়ে আসেন।

বিষয়টি নিয়ে আলোচনার মধ্যে গত রোববার রাতে রহমত উল্লাহর বিরুদ্ধে মামলা করতে গুলশান থানায় যান শাকিব; তবে মামলা নেওয়া হয়নি। পরদিন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয়ে লিখিত অভিযোগ দিয়েছেন শাকিব। এর মধ্যে অস্ট্রেলিয়া থেকে শাকিব খানের নামে উকিল নোটিশ পাঠান প্রযোজক রহমত উল্লাহ; তাতে শাকিব খানকে তিন দিনের আলটিমেটাম দেওয়া হয়েছে।

উকিল নোটিশ পাঠানোর খবর প্রকাশ্যে আসার পর সেই প্রযোজকের বিরুদ্ধে মামলা করলেন শাকিব। আদালত শাকিব খানের জবানবন্দি রেকর্ড করেন। পরে আদালত মামলার অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারির আদেশ দেন।

সাংবাদিকদের উদ্দেশে শাকিব খান বলেন, ‘আপনারা মানুষের জন্য কাজ করছেন, আমরাও মিডিয়ায় কাজ করছি। মাঝেমধ্যেই দেখা যায়, সমাজের ভালো মানুষ সম্পর্কে না জেনে প্রতারক চক্র যা খুশি তাই বলে যায়। ইনভেস্টিগেশন না করে তাৎক্ষণিকভাবে খবরটা দিয়ে ফেলি। আমরা খতিয়ে দেখি না, কথাগুলোর কতগুলো সত্যতা রয়েছে। আপনারা সেদিনই প্রশ্ন করলে আপনাদের কাছে পরিষ্কার হয়ে যেত, তিনি এই সিনেমার প্রযোজক না।’

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ