কলম্বোতে বৈঠক করলেন মোমেন–হিনা রাব্বানি

কূটনৈতিক প্রতিবেদক, এবিসিনিউজবিডি, কলম্বো (৪ জানুয়ারি ২০২৩) : পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন কলম্বোয় পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি খারের সঙ্গে বৈঠক করেছেন।

শ্রীলঙ্কার ৭৫তম স্বাধীনতা দিবস উদ্যাপন অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে অনুষ্ঠানের ফাঁকে ৪ ফেব্রুয়ারি (শনিবার) দুজন বৈঠক করেন। বৈঠকে তাঁরা অর্থনীতি, বাণিজ্যসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়ে আলোচনা করেন। বৈঠকের পর বিকেলে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মুমতাজ জাহরা বালুচ টুইট করে এ তথ্য জানিয়েছেন।

অবশ্য বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় আজ বিকেল পর্যন্ত আব্দুল মোমেনের কলম্বো সফর নিয়ে বেশ কয়েকটি টুইট করেছে। তবে সেখানে হিনা রাব্বানির সঙ্গে তাঁর সাক্ষাতের বিষয়টি আসেনি।

প্রসঙ্গত, শ্রীলঙ্কার ৭৫তম স্বাধীনতা দিবস উদ্যাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গতকাল শুক্রবার থেকে কলম্বো সফর করছেন।

রেডিও পাকিস্তানের এক খবরে বলা হয়েছে, দ্বিপক্ষীয় বাণিজ্যিক সম্পর্ক গতিশীল হওয়ায় হিনা রাব্বানি খার সন্তোষ প্রকাশ করেন। তিনি দুই দেশের অর্থনৈতিক, বাণিজ্যিক ও বিনিয়োগ সংযোগ জোরদারের পাশাপাশি পর্যটন এবং দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ বাড়ানোর প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ