ছাত্রদল সভাপতিকে তুলে নেওয়ার চেষ্টার অভিযোগ

মোস্তাফিজুর রহমান সুমন, সিনিয়র রিপোর্টার, এবিসিনিউজবিডি, ঢাকা (২২ মে ২০২২) : ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলামকে সাদাপোশাকের পুলিশ টেনেহিঁচড়ে গাড়িতে তুলে নেওয়ার চেষ্টা করেছিল বলে অভিযোগ করেছে সংগঠনটি।

২১ মে (শুক্রবার) রাতে ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালের সামনের সড়কে এ ঘটনা ঘটে। শনিবার দুপুরে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ এ অভিযোগ করেন।

সাইফ মাহমুদ বলেন, কাজী রওনকুল ইসলাম ধানমন্ডির ওই সড়কে দাঁড়িয়ে নেতা-কর্মীদের সঙ্গে কথা বলছিলেন। এ সময় সাদাপোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাত-আটজন সদস্য তাঁকে প্যান্টের বেল্ট ধরে টানাহিঁচড়ে তুলে নেওয়ার চেষ্টা চালান। তখন পাশেই পুলিশের দুটি গাড়ি ছিল। প্রায় ৪৫-৫০ নেতা–কর্মীর মধ্য থেকে ছাত্রদল সভাপতিকে তুলে নিতে ব্যর্থ হয়ে পুলিশ সবার সঙ্গে অশালীন আচরণ করে এবং কয়েকজনকে মারধর করে।

সাইফ মাহমুদ অভিযোগ করেন, কেন্দ্রীয় সভাপতিকে তুলে নিতে ব্যর্থ হলে সেখানে থাকা ময়মনসিংহ মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আজিজুর রহমান ও কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক সমাজসেবা সম্পাদক আবদুর রহমানকে বেধড়ক মারধর করে নিয়ে যায় পুলিশ। শনিবার তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত।

এ বিষয়ে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া বলেন, ‘নাশকতার পরিকল্পনা, সরকারি কাজে বাধা ও পুলিশকে লাঞ্ছিত করার ঘটনায় ছাত্রদলের দুজনকে আমরা গ্রেপ্তার করেছি। আজ সকালে পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেছে।’

Leave a Reply

Facebook
%d bloggers like this:
ব্রেকিং নিউজ